The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪

পবিপ্রবি’র শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি) এর শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগের দাবী  তে দ্বিতীয় দিনের মতো শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৪ সেপ্টেম্বর(মঙ্গলবার) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ডেপুটি রেজিস্ট্রার আমিনুল ইসলাম টিটুর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এই মানববন্ধনে  বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তর হতেই উপাচার্য নিয়োগ দেওয়া দাবী উত্থাপন করেন। মানববন্ধনে কর্মকর্তাদের মধ্য থেকে বক্তব্য দেন সেকশন অফিসার শহীদ মৃধা কাঞ্চন এবং ডেপুটি রেজিস্ট্রার আবু বকর।

তাদের বক্তব্যে বলেন যে, ফ্যাসিবাদী সরকার পতন হয়েছে, বৈষম্য দূর হয়েছে, কিন্তু ক্যাম্পাস থেকে ভিসি নিয়োগ না দিয়ে, বাইরে থেকে ভিসি এনে সে বৈষম্যকে জিইয়ে রাখা হচ্ছে। বাইরে থেকে ভিসি আনলে তারা তা মেনে নিবেন না বলে হুঁশিয়ারি প্রদান করেন। যদি ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও ফ্যাকাল্টির ডীন বিশ্ববিদ্যালয় থেকে হতে পারে তবে  ভিসি কেন পারবে না? এই প্রশ্ন রাখে ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জিল্লুর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয় কিংবা বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি অটোনমাস বডি। এটি এমন একটি প্রতিষ্ঠান যা সম্পূর্ণরূপে নিজেদের গভর্নিং বডি দিয়ে পরিচালিত হতে পারে।

পিজিএস ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ড. আতিকুর রহমান বলেন,  অনেক পুরাতন বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও উপাচার্য নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের শিথিলতা দেখা যাচ্ছে। পূর্বে বাহিরের ভিসি এসে দুর্নীতির বোঝা মাথায় নিয়ে, তাদের তল্পিতল্পা গুটিয়ে চলে গেছে ।  এভাবে ভাড়াটিয়া ভিসি দিয়ে ক্যাম্পাস চলতে পারেনা।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম হেমায়েত জাহান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তর থেকে ভিসি নিয়োগ চেয়ে বলেন, বিশ্ববিদ্যালয় থেকে  ভিসি হলে যেমনভাবে ভার্সিটিটাকে গুছিয়ে নিবে, একজন বাহিরের ভাড়াটিয়া ভিসি সেভাবে গুছিয়ে নিতে পারবে না। তাছাড়া তাদের সবকিছুর সাথে পরিচিত হতেই অনেক সময় শেষ হয়ে যাবে। তিনি আরো  বলেন, কোন রকমে বাহিরের ভিসিকে মেনে নেওয়া হবে না, যদি বাহির থেকে ভিসি নিয়োগও হয় আমরা তাকে অবাঞ্চিত ঘোষণা করব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.