The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষা ক্যাডারে পদোন্নতি পেয়ে অধ্যাপক হলেন ৯২২ জন

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে সহযোগী অধ্যাপক পদ থেকে পদোন্নতি পেয়ে অধ্যাপক হয়েছেন ৯২২ জন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৫ সালের বেতন স্কেলে ৫০০০০–৭১২০০ টাকা বেতনক্রমে বেতন পাবেন এসব অধ্যাপক।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ইনসিটু হিসেবে পদায়িত বলে গণ্য হবেন এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত উক্ত কর্মস্থল থেকে বেতন গ্রহণ করবেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে কেউ লিয়েনে বা শিক্ষাছুটিতে থাকলে তাঁরা লিয়েন বা ছুটি শেষে যোগদান সাপেক্ষে পদোন্নতি আদেশ জারি করা হবে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে পরবর্তী সময়ে কারো পদোন্নতি বারিত করার মতো কোনো বিষয় উত্থাপিত হলে তাঁর পদোন্নতিবিষয়ক আদেশ বাতিল করা হবে।

এই আদেশের পরিপ্রেক্ষিতে কোনো কর্মকর্তা নিজ প্রতিষ্ঠানের উচ্চতর পদে বা অন্য কোনো প্রতিষ্ঠানে পদায়নের জন্য স্বতঃসিদ্ধভাবে অগ্রাধিকারপ্রাপ্ত বলে বিবেচিত হবেন না। এই কর্মকর্তাদের আবশ্যিকভাবে তাঁদের পিডিএসে লগইন করে অবমুক্ত ও যোগদানপ্রক্রিয়া সম্পন্ন করবেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এর পর থেকে পুলিশ-প্রশাসনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি চাকরিজীবীদের পদোন্নতি দিচ্ছে অন্তর্বর্তী সরকার। এবার বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে বড় রকমের পদোন্নতি দেওয়া হলো।
You might also like
Leave A Reply

Your email address will not be published.