The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবিতে ছাত্র শিক্ষক একতার সংলাপ অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইউনিভার্সিটি এডুকেটরস ফোরামের আয়োজনে ‘ছাত্র-শিক্ষক একতার সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ সেপ্টেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে শিক্ষার্থীরা ছাত্র-শিক্ষকের আন্তঃসম্পর্ক উন্নয়নে শ্রেণিকক্ষে পাঠদানপদ্ধতির উন্নয়ন, শিক্ষক নিয়োগে যথাযথ মানদণ্ড বজায় রাখা এবং শিক্ষকদের অভিভাবকসুলভ আচরণ করাসহ বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

সংলাপে অংশ নিয়ে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দেশের মেধাবী শিক্ষার্থীরা এখানে অনেক স্বপ্ন নিয়ে পড়াশোনা করতে আসে। শিক্ষার্থীদের স্বপ্নগুলো পূরণে শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে আন্তঃসম্পর্ক উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতীতের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে এই সম্পর্ক উন্নয়নে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তঃসম্পর্ক উন্নয়ন, হলগুলোয় আবাসন সংকট নিরসন এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করাসহ শিক্ষার্থীদের সমস্যাগুলো সমাধানে উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে।

শিগগিরই এর সুফল পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এডুকেটরস ফোরামের সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাফী মো. মোস্তফার সভাপতিত্বে সংলাপে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান আইন অনুষদের ডিন অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. উপমা কবির, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. আজহারুল ইসলাম শেখ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য দেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.