The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪

জিততে বাংলাদেশের প্রয়োজন ৩৫৭, ভারতের ৬ উইকেট

চাপে থেকেই চেন্নাই টেস্টের তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। ৫১৫ রানের লক্ষ্য তাড়ায় এখনো ৩৫৭ রানে পিছিয়ে আছে সফরকারীরা। ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৫৮ রান। আগামীকাল অধিনায়ক নাজমুল হোসেন ৫১ ও সাকিব  আল হাসান ৪ রান নিয়ে চতুর্থ দিন শুরু করবেন।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় সেশনে পাওয়া ১৩ ওভার নির্বিঘ্নে কাটান জাকির হাসান ও সাদমান ইসলাম। দুজনের ব্যাটে প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্টে ওপেনিং জুটিতে ফিফটির দেখা পায় বাংলাদেশ।

তবে তৃতীয় সেশনে এসে আর অবিচ্ছিন্ন থাকতে পারেননি দুজন। প্রথমে বুমরাহর বলে ৩৩ রানে জাকির ও অশ্বিনের বলে ৩৫ রানে সাদমান সাজঘরে ফেরেন। মুমিনুল ও মুশফিক কেউই ১৩ রানের বেশি করতে পারেননি।

একপ্রান্তে সতীর্থরা আসা যাওয়ার মাঝে থাকলেও অবিচল ছিলেন শান্ত। অস্বিনকে ছক্কা হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি পূরণ করেন তিনি। অন্যপ্রান্তে তাকে সঙ্গ দিচ্ছেন সাকিব।

দিনের প্রায় ১০ ওভারের খেলা বাকি থাকতে আলোক স্বল্পতার অভাবে খেলা কিছুক্ষণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। শেষ পর্যন্ত আর খেলা মাঠে না গড়ালে এখানেই শেষ হয় তৃতীয় দিনের খেলা। শান্ত ৫১ ও সাকিব ৫ রানে ব্যাট করছেন।

এর আগে তিন উইকেটে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন শুভমান গিল ও রিশাভ পান্ট। প্রথম সেশন নির্বিঘ্নেই কাটান দুজন। এরপর দ্বিতীয় সেশনে দুজনেই পান সেঞ্চুরির দেখা।

ব্যক্তিগত ১০৯ রানে পান্ট আউট হলে ভাঙে গিলের সঙ্গে তার ১৬৭ রানের বিশাল জুটি। চার উইকেটে ২৮৭ রানে ইনিংস ঘোষণা করে ভারত। ১৯ বলে ২২ রানের ক্যামিও খেলে কেএল রাহুল ও ১১৯ রানে গিল অপরাজিত থাকেন। বাংলাদেশ পায় ৫১৫ রানের লক্ষ্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.