The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪

ইবিতে ভিসি নিয়োগে বসন্তের কোকিলদের সাবধান করলেন শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি: বহিরাগত কোনো শিক্ষককে উপাচার্য হিসেবে দেখতে না চেয়ে বিক্ষোভ মিছিল করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। এসময় উপাচার্য হিসেবে যোগ্য শিক্ষকদের মানদণ্ডও জুড়ে দিয়েছেন তারা। এছাড়াও দ্রুততম সময়ের মধ্যে ভিসি নিয়োগ দেয়ারও দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।
বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা নানারকম স্লোগান দিতে থাকে যার মধ্যে উল্লেখযোগ্য ছিলো “বাইরে থেকে ইবির ভিসি মানিনা মানবোনা, এক দফা এক দাবি, আমার ক্যাম্পাস আমার ভিসি, ঢাবি রাবি ভিসি পায় ইবি কেনো পিছিয়ে, যায় বসন্তের কোকিলেরা হুশিয়ার সাবধান, দূর্দিনে ছিলেন যারা ইবির ভিসি হবেন তারা, ভাড়া করা ইবির ভিসি মানিনা মানবোনা”
ভিসি নিয়োগের এই বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে শিক্ষার্থীরা পুনরায় প্রধান ফটকে এসে সমবেত হয়।
এসময় শিক্ষার্থীরা বলেন, অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা। কোনো লেজুড়বৃত্তিক রাজনৈতিক দলের হাতে এই স্বাধীনতা তুলে দিতে চাই না। এই স্বাধীন দেশে স্বৈরাচারী শেখ হাসিনার কোনো এজেন্টকে উপাচার্য হিসেবে চাই না। স্বাধীন দেশে কোনো এজেন্ডা বাস্তবায়ন করতে দেয়া হবে না। আমরা এমন একজন ভিসি চাই যিনি আমাদেরকে বুঝবেন এবং আমাদের শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করবেন।
তারা আরও বলেন, এমন কাউকে ভিসি হিসেবে চাই, যিনি আন্দোলনে আমাদের সমর্থন দিয়েছে। ক্যাম্পাসের বাইরের কেউ এসে আমাদের এখানে উড়ে এসে জুড়ে বসলে আমরা সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবো। তাই আমাদের দাবি আমাদের ক্যাম্পাসে আমাদের বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক উপাচার্য হিসেবে এসে আমাদের শিক্ষার্থীদের প্রত্যাশা পূরণ করবে। তাই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের কাউকে ভিসি হিসেবে চাচ্ছি আমরা।
You might also like
Leave A Reply

Your email address will not be published.