The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটি নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট এবং রেজিস্টার পদ থেকে নন-নার্স প্রশাসন কর্মকর্তাদের অপসারণ, ডিপ্লোমা ইন নার্সিং কোর্সকে ডিগ্রি সমমান প্রদানসহ নানা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে রাঙামাটি নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাঙামাটি জেনারেল হাসপাতালের সামনে এই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে হাসপাতালে কর্মরত নার্সরাও অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন রাঙামাটি নার্সিং ইন্সটিউটের শিক্ষার্থী সাজিদ আহমাদ, রিয়া দে, তিষা বড়ুয়া ও স্টাফদের পক্ষ থেকে সিনিয়র স্টাফ নার্স মিটু তালুকদার।

শিক্ষার্থীরা জানান, এইচএসসি পাস করে নার্সিং কোর্স সমাপ্ত করার পরও আমাদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি সমমান ধরা হয়। তাহলে আমাদের ৩ বছরের নার্সিং কোর্স এবং ৬ মাসের ইন্টার্নশিপ করে আমাদের লাভ কোথায়? তাই আমরা সরকারের কাছে অনতিবিলম্বে আমাদের ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি কোর্সকে ডিগ্রির সমমান দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা নার্সিং কোর্স শেষ করার পর পোস্ট বেসিক এবং এমএসসি করতে হবে, তারপর আমরা বিসিএস দিতে পারব। ততদিন আমাদের চাকরির বয়স থাকবে না। তাই আমরা আমাদের জন্য প্রফেশনাল বিসিএস চালু করার দাবি জানাচ্ছি।

এই দাবি না মানা হলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.