The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪

দক্ষিণ কোরিয়ায় সাগরে ডুবে ২ বাংলাদেশি যুবকের মৃত্যু

দক্ষিণ কোরিয়ায় বন্ধুদের সঙ্গে সাগরে গোসল করতে নেমে পানিতে তলিয়ে সাকিবুর রহমান সঞ্জিব (২৪) ও সৈকত হাসান শান্ত (২৩) নামের বাংলাদেশি দুই যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সাগরে পানিতে ডুবে মারা যান তারা।

নিহত সাকিবুর রহমানের বাড়ি নরসিংদী জেলার বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়ন দড়িকান্দি গ্রামে। সঞ্জিব মো. মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে।

সৈকত হাসান শান্তর বাড়ি বেলাব ইউনিয়ন টেকপারা গ্রামে। তিনি মো. বাচ্চু মিয়ার দ্বিতীয় ছেলে।
জানা যায়, ২০২০ সালে সরকারিভাবে ইপিএসের আওতায় দক্ষিণ কোরিয়ায় যান সাকিবুর রহমান সঞ্জিব। কয়েকদিন আগে ছুটি কাটিয়ে বাড়ি থেকে দক্ষিণ কোরিয়ায় তার কর্মস্থলে যান তিনি।
এদিকে শান্ত মাত্র চার মাসে কোরিয়া গমন করেন। সোমবার ছুটির দিন থাকায় বন্ধুদের সঙ্গে দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সাগরে যান। পরে সবাই মিলে সাগরে গোসল করতে নামেন। একপর্যায়ে তীব্র স্রোতে সাকিবুর রহমান সঞ্জিব ও শান্ত তলিয়ে যান। পরে সাগরের উদ্ধার কর্মীরা তাদের উদ্ধার করেন।
সমুদ্রের পানিতে তলিয়ে মৃত্যুর খবর পাওয়ার পর থেকে থামছে না পরিবারের আহাজারি। বারবার মূর্ছা যাচ্ছেন নিহতদের বাবা-মাসহ অন্যান্য আত্মীয় স্বজনরা।

নিহত সাকিবুর রহমানের চাচা আতিকুর রহমান জীবন জানান, সোমবার রাতে তারা জানতে পারেন সাকিবুর রহমান সঞ্জিব বন্ধুদের সঙ্গে সাগরে গোসল করতে নেমে হঠাৎ করে স্রোতের সঙ্গে তলিয়ে যায়। পরে সেখানকার উদ্ধারকর্মীরা মরদেহ উদ্ধার করে।

নিহতের ভাগিনা কামরান হোসাইন শান্ত জানান, সরকারি ছুটি থাকায় তারা কয়েকজন মিলে সাগরে গোসল করতে নামে। আমার মামাসহ আরো কয়েকজন সাঁতার কাটতে কাটতে সমুদ্রের গভীরে চলে গেলে ঢেউয়ের স্রোতে তলিয়ে যান। তার সঙ্গে থাকা অন্যরা তীরে আসলেও তারা দুজন আসতে পারেনি।

তাদের লাশ বর্তমানে সেখানে একটি হাসপাতালে রাখা আছে। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.