The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

দলীয় রাজনীতি মুক্ত ক্যাম্পাসের দাবিতে ঢাবিতে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে ঢাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

শুক্রবার (১৩সেপ্টেম্বর) জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হয়।এসময় শিক্ষার্থীদের ‘ ‘অপরাজনীতির ঠিকানা, এই ক্যাম্পাসে হবে না’ স্লোগান দিতে দেখা যায়।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া তার নিজের ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘ছাত্র রাজনীতি নয়, প্রয়োজন রাজনৈতিক সচেতনতা।

ক্যাডারভিত্তিক বাহিনী বানানো, নির্যাতন-নিপীড়ন, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির বিরুদ্ধে দীর্ঘ লড়াই করেছি। ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকায়ই ফ্যাসিবাদী হাসিনার বিরুদ্ধে লড়াই সম্ভব। ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফাহাদ বলেন রাজনীতি নিষিদ্ধ না হলে আমরা ক্লাসে ফিরবো না সেই সাথে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

কয়েকজন শিক্ষার্থী দ্যা রাইজিং ক্যাম্পাসকে বলেন
ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকলে পথ হারাবে না বাংলাদেশ। ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ছাত্র নেতৃত্ব নির্বাচিত হবে। পেশিশক্তির রাজনীতি, নির্যাতন-নিপীড়নের রাজনীতি, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির পতনের সময় এসেছে।আমরা কোনো রাজনীতি চাইনা ক্যাম্পাসে।ক্যাম্পাসে অবিলম্বে ডাকসু চালু করতে হবে। আমরা কোনো লেজুড়বৃত্তিক রাজনীতি চাইনা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.