The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

আজাদী উৎযাপনে জবিতে কাওয়ালি অনুষ্ঠান

জবি প্রতিনিধি: জুলাই গণবিপ্লবের বিজয় উৎযাপনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে কাওয়ালি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

কাওয়ালি প্রোগ্রামে চারটি দল কাওয়ালি পরিবেশন করেন। তারা হলেন নিমন্ত্রণ, সাওয়ারী, সিলসিলা ও উস্তাদ নাদিম কাওয়ালের দল।

প্রথমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিমন্ত্রণ সাংস্কৃতিক সংসদের কণ্ঠে কাজী নজরুল ইসলামের জনপ্রিয় গান ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ’ পরিবেশন করা হয়।

আইন বিভাগের ১৪ ব্যাচের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির বলেন, বিগত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার দেশে সাংস্কৃতিক সন্ত্রাস চালিয়েছে। আমরা জুলাই বিপ্লবের মাধ্যমে দ্বিতীয় স্বাধীনতা অর্জন করেছি। আজকের কাওয়ালি অনুষ্ঠান হলো সেই স্বাধীনতার বহিঃপ্রকাশ। আজকে আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ঈদ উৎসব।

বিশ্বিবদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহিন আহমেদ বলেন, স্বৈরাচারী সরকারের আমলে শিক্ষার্থীরা কাওয়ালী আয়োজন করতে পারেনি। বিগত বছরগুলোতে কাওয়ালী আয়োজন করতে গেলে তাদের হামলার শিকার হতে হয়েছে। জুলাই গণবিপ্লবের পর যে স্বাধীনতা আমরা পেয়েছি। সেটিকে উদযাপন করতেই এই কাওয়ালী প্রোগাম এর আয়োজন করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.