The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

কেন্দ্রীয় সমন্বয়কারীদের সাথে ববি শিক্ষার্থীদের মতবিনিময় সভা

মেহরাব হোসেন, ববি প্রতিনিধিঃ দুর্নীতি, অন্যায় এবং চাঁদাবাজির বিরুদ্ধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের দল।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ববির জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ববি শাখার উদ্যোগে এ সভা হয়। সভা শেষে গণঅভ্যুত্থানে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ করেন সমন্বয়করা।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ (ঢাবি), সানজানা আফিফা অদিতি (ঢাবি), এম এ সাঈদ (ঢাবি), রাইয়ান ফেরদৌস (ঢাবি), সিনথিয়া জাহিন আয়েশা (বদরুন্নেসা কলেজ), হাসিবুল হোসেন শান্ত (NSU), মোবাশ্বেরা করিম মিমি (AIUB), শহিদুল ইসলাম শাহেদ (ববি), তৌহিদ আহমেদ আশিক (শেকৃবি) ও জিহাদ হোসাইন (ঢাকা কলেজ)।

বক্তারা এসময় বলেন, গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে স্বৈরাচারী সরকারকে ক্ষমতাচ্যুত করেছে দেশের ছাত্রজনতা। এই অভ্যুত্থানের লক্ষ্য অতীতের মত বেহাত হতে দেবো না। তাই দেশ সংস্কারে ছাত্রজনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নয়তো অভ্যুত্থানের মূল লক্ষ্য ঐক্যবদ্ধ জাতি গঠনে ব্যর্থ হবো। আমরা তরুণ প্রজন্ম দেশকে ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি ও লুটতরাজ মুক্ত করতে চাই। সীমান্তে গণহত্যা ও পানি ছেড়ে মানুষ হত্যা বন্ধে কাজ করতে চাই। অতীতের অভ্যুত্থানের লক্ষ্য থেকে বিচ্যুত করেছে আন্তর্জাতিক ষড়যন্ত্র। এ থেকে আমাদের সচেতন থাকতে হবে। সভা শেষে শহীদদের রুহের মাহফিরাত ও আহতদের সুস্থতা কামনায় দোয়া হয়।

এছাড়াও এই মতবিনিময় সভায় কেন্দ্রীয় সমন্বয়কদের সাথে শিক্ষার্থীদের একটি- প্রশ্ন উত্তর পর্বও অনুষ্ঠিত হয়। সেখানে দেশ সংস্কারের বিষয়ে নানা প্রশ্ন করলে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা সেগুলোর উত্তর দিয়ে তাদের অভিহিত করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.