The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক আব্দুর রশিদের পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

রবিবার সকাল ১০ টার দিকে মিছিলটি অপরাজেয় বাংলায় শুরু হয়ে ভিসি চত্বর হয়ে উপাচার্য অফিসে যায়।

শিক্ষার্থীদের দাবি যে শিক্ষক নানাকারণে আমাদের হয়রানি, নিয়োগ বাণিজ্য ও ছাত্রলীগের আশ্রয়দাতা সেই শিক্ষক বিভাগে বহাল থাকলে আমরা ক্লাসে ফিরবো না।

ইসলামিক স্টাডিজ বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর সাথে কথা বললে তিনি দ্যা রাইজিং ক্যাম্পাসকে বলেন অধ্যাপক ড. আব্দুর রশিদ শিক্ষক নিয়োগে বাণিজ্য করেছেন। তিনি আওয়ামীলীগের দোসর ছিলেন। এমনকি আওয়ামীলীগের প্রভাব খাটিয়ে দুই অযোগ্য শিক্ষককে নিয়োগ দিয়েছেন। ঐ শিক্ষার্থী আরো জানান তিনি চরম শিবির ও জামায়াতে ইসলাম বিদ্বেষী।

তিনি শিক্ষার্থীদের বলতেন বঙ্গবন্ধু নিয়ে কারো সমস্যা থাকলে তার ঈমানের দুর্বলতা আছে। এছাড়া কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে অধ্যাপক আব্দুর রশিদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ পাওয়া যায়।

তার মধ্যে শিক্ষার্থীদের মানসিক নির্যাতন, ভাইভা বোর্ডে শিক্ষার্থীদের সাথে অসদাচরণ, চাকরির ভাইভায় পক্ষপাতিত্ব,একাডেমিক ক্ষতিসাধন ইত্যাদি।এছাড়া ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকাকালীন আর্থিক কেলেঙ্কারির অভিযোগ ও পাওয়া গেছে।

এ বিষয়ে অধ্যাপক আব্দুর রশিদকে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। শিক্ষার্থীরা আগামী ৫ কর্মদিবসের মধ্যে অভিযোগ পত্রের স্পষ্ট বিবৃতি চেয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.