The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে হামলাকারীদের সাথে ক্লাস বর্জনের হুঁশিয়ারি

ববি প্রতিনিধিঃ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা করলে হামলাকারীকে অবাঞ্চিত ঘোষনা করবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। একইসাথে ঐ শিক্ষার্থীকে ঐ ব্যাচ থেকে বহিষ্কার করার দাবি তুলবেন বলে জানা শিক্ষার্থীরা।

সোমবার (১৫ই জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার ঘটনার পর এ সিদ্ধান্ত নেন সাধারণ শিক্ষার্থীরা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৫ টি বিভাগের কমপক্ষে ৪৫ টি ব্যাচ এ সিদ্ধান্ত নেন বলে জানা যায়। বিভাগগুলো হলো ব্যবস্থাপনা , লোকপ্রশাসন, ইংরেজি, গনিত, রাষ্ট্রবিজ্ঞান, উদ্ভিদবিজ্ঞান, সমাজকর্ম, বাংলা, মার্কেটিং , রসায়ন, আইন , গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পরিসংখ্যান বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগ ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীর লিখেন, আমাদের ব্যাচের কেউ যদি সাধারণ শিক্ষার্থীদের উপর হামলায় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত থাকে বা হয়, তাহলে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে তাকে বা তাদেরকে ব্যাচের সামগ্রিক যেকোনো প্রকার কাজ হতে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

এমন সিদ্ধান্ত নেওয়ার কারন জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থী জানান, আমরা কোনো সন্ত্রাসীর সাথে একই শ্রেণীকক্ষে বসতে রাজি নই।

সমাজকর্ম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহাদাত হোসেন বলেন, আমাদের সহপাঠী কেউ যদি সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করে তাহলে তাদের আমরা ব্যাচ থেকে বয়কটের সিধান্ত নিয়েছি। আমাদের কোনো সন্ত্রাসীদের সাথে ক্লাস করার মত রুচি নেই।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সাড়ে তিন ঘন্টা বরিশাল কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ মিছিল করতে দেখা যায় শিক্ষার্থীদেরকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.