The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

সায়েন্সল্যাব মোড় অবরোধ, শাহবাগে জড়ো হচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা

‘বাংলা ব্লকেড’ কর্মসূচি

দ্বিতীয় দিনের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এখান থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নিবেন।

অপরদিকে, রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার বিকাল তিনটার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এবং ঢাকা কলেজের মূল ফটকের সামনে শিক্ষার্থীদের হাজির হতে দেখা যায়।

এখান থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে হলভেদে ভাগ হয়ে শাহবাগ, চাঁনখারপুল, ইন্টারকন্টিনেন্টাল মোড়, বাংলামোটর, কারওয়ান বাজার, শাহবাগ, মৎস ভবন, শিক্ষাভবন মোড়সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট অবরোধের কথা রয়েছে।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার বিকাল ৩টা ৫৫ মিনিটের দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনে সাত কলেজের শিক্ষার্থীরা উপস্থিত হন। এরপর একটি মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে এসে অবরোধ করেন তারা। এর ফলে এলিফ্যান্ট রোড, মিরপুর রোড এবং ধানমন্ডি ২ নম্বর সড়কের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

এর আগে শিক্ষার্থীরা গত ৬ জুলাই শাহবাগে অবস্থান কর্মসূচি শেষে সারাদেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান, মহাসড়ক অবরুদ্ধ করার ঘোষণা দেন। যাকে আন্দোলনকারী শিক্ষার্থীরা ‘বাংলা ব্লকেড’ হিসেবে ঘোষণা করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.