The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

দাবি আদায় না হলে অনির্দিষ্ট কালের কর্মবিরতির হুশিয়ার হাবিপ্রবি শিক্ষক সমিতির

হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত পেনশন সংক্রান্ত প্রত্যয় স্কিম প্রত্যাহার দাবিতে এমন হুশিয়ারি দিয়েছেন হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড.সাদেকুর রহমান।

মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনের নিচে  ঘন্টা ব্যাপি  কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

উক্ত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান,  হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায়সহ বিভিন্ন শিক্ষক নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষকবৃন্দ।

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত প্রত্যয় স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতুশ্রুতি সুপার গ্রেড বিশ্বিবদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তকরণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির অংশ হিসেবে অংশগ্রহণ করে হাবিপ্রবি শিক্ষক সমিতি। কসূচিতে শিক্ষক নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষকেরা তাদের হতাশার এবং কর্মবিরতিতে থাকার ফলে কাজ করতে না পারার কষ্টের কথা বলেন।সেইসাথে তাদের দাবি আদায় না হলে তারা কতটা কঠোর হতে পারেন সেই বার্তাও দেন।

প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্যকালে হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান হুশিয়ার করে বলেন,”দাবি আদায় না হলে অনির্দিষ্ট কালের কর্মবিরতিতে যাওয়া হবে এবং গুচ্ছ কার্যক্রম স্থগিত করা হবে।আমরা চাই আমাদের দাবি অতি দ্রুত মেনে নেওয়া হোক এবং বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ ফিরিয়ে দেওয়া হোক।যদি দাবি মেনে নেওয়া না হয় তাহলে কোনো শিক্ষক তাদের শিক্ষকতার কাজে অংশগ্রহণ করবেনা”।

You might also like
Leave A Reply

Your email address will not be published.