The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

ঈদের আগেই বেতন পাবেন প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক

যোগদানের পর আড়াই মাস পার হলেও বেতন-ভাতা পাননি প্রাথমিক ও প্রাক-প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক। তবে ঈদের আগেই তাদের বেতন-ভাতা দেয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ তার নিজ কার্যালয়ে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন যে ৩৭ হাজার শিক্ষক নিয়োগ পেয়েছেন, এর মধ্যে আমাদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) প্রভিশন অনুযায়ী পিডিবি-৪ এর দুইভাবে বেতন পাওয়ার কথা। ২৬ হাজারের কাছাকাছি যাদের বেতন, তারা পাবেন পিডিবি-৪ এর প্রকল্প থেকে। আর বাকিরা পাবেন রাজস্ব থেকে।

তিনি আরও বলেন, ‘আইবাস প্লাস প্লাসের সঙ্গে এটি খাপ খায়নি। এ কারণে যাদের বেতন ২৬ হাজার, তাদের ক্ষেত্রে একটু জটিলতা সৃষ্টি হয়েছে। এ নিয়ে গতকাল (৯ এপ্রিল) আমাদের অর্থ মন্ত্রণালয় বিশেষ সভা ডেকেছিল, বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়েছে। এখন আর তারা প্রকল্প থেকে পাবেন না। সবাই রাজস্ব খাত থেকে পাবেন। আইবাস প্লাস প্লাসের সঙ্গে খাপ খাইয়ে এটি করা হয়েছে।’

ফরিদ আহাম্মদ বলেন, এ প্রক্রিয়াটি করতে সর্বোচ্চ তিন থেকে পাঁচ দিন সময় লাগবে। অর্থাৎ ঈদের আগে রাজস্ব খাত থেকেই সবাই বেতন পাবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.