The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

ইবিতে রংপুর বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট শুরু

নিয়ামতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রংপুর বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। সোমবার (৬ মার্চ) দুপুর সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এর উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান ও শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ।

জানা গেছে, বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে ৮টি জেলা অংশগ্রহণ করবে। এতে ‘এ’ গ্রুপে রয়েছে পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা এবং ঠাকুরগাঁও জেলা কল্যাণ সমিতি। এছাড়া ‘বি’ গ্রুপে কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর ও নীলফামারী জেলা কল্যাণ সমিতি টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, প্রতিযোগিতার অন্যতম দিক হলো সহনশীলতা। মানুষ মাত্রই ত্রুটি-বিচ্যুতি হতে পারে। এটা নিয়ে বিতর্ক বা আরও খারাপ কিছু না করা উচিত। তোমরা যাদের বিচারক মানবা তাদের যদি ভুলও হয় সেই সিদ্ধান্তকে মেনে নিয়ে এই টুর্নামেন্টটাকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করবা।

অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, রংপুর বিভাগের সংশ্লিষ্ট জেলাগুলোকে নিয়ে টুর্নামেন্টের আয়োজন একটা নতুন দিগন্তের সূচনা করলো। তোমাদের নির্দেশনা অন্যান্য বিভাগও গ্রহণ করবে। খেলোয়াড়েরা সবসময় একটি সুন্দর ও বিশৃঙ্খল পরিবেশকে আলিঙ্গন করে। কোন অবস্থাতেই যেনো টুর্নামেন্টে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয়। চাম্পিয়ান হওয়াটাই বড় কথা নয়। খেলায় হার-জিত থাকবেই। পরাজয় হলে মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।

এদিকে টুনামেন্টের প্রথম খেলায় মুখোমুখি হয় পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি বানাম দিনাজপুর জেলা কল্যাণ সমিতি। এতে টসে জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নেয় পঞ্চগড় জেলা কল্যাণ সমিতি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.