The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

ছাত্রী নির্যাতনের ঘটনায় এবার বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার অন্তরাসহ পাঁচজন

মোস্তাক মোর্শেদ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন ছাত্রীকে রাতভর নির্যাতনের ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় অভিযুক্ত ইবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা’সহ ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবেনা এই মর্মে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে হবে আগামী ১৫ মার্চের মধ্যে। তাদের জবাব সন্তোষজনক না হলে তাদের চূড়ান্ত বহিষ্কার করা হবে।

শনিবার (৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন বিকালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানান। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে উপাচার্যের অফিসকক্ষে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ইবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা’সহ পাঁচ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- ইবির শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, হালিমা আক্তার উর্মি, ইসরাত জাহান মিম, তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া জাহান। এছাড়া ছাত্রলীগ থেকেও তাদের বহিষ্কার করা হয়।

শৃঙ্খলা কমিটির সভা শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এই বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা প্রায় দুই ঘন্টা মিটিংয়ে ছিলাম। আমরা সব মিলিয়ে বিশেষ করে হাইকোর্টের যে নিদর্দেশনা গুলো ছিলো সব মিলিয়ে আমাদের চূরান্ত সিদ্ধান্তের একটি প্রতিবেদন করেছি। প্রক্টর মহোদয় এবং আইন প্রশাসক এই বিষয়ে অবগত করবেন।

তবে বহিষ্কারের বিষয়ে নির্যাতিত শিক্ষার্থী ফুলপরী খাতুন জানান, আমি তাদের স্থায়ী বহিষ্কার চাই নাহলে পরবর্তীতে তারা আমার ক্ষতি করতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.