The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

সাইফুল মিয়া, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ মার্চ ) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন।

এ সময় আনন্দোলনকারী শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় সেকেন্ড টাইম কেন নাই, শেখ হাসিনার বাংলায় সেকেন্ড টাইমের সুযোগ চাই’, ‘চবি সেকেন্ড টাইম, আমাদের দাবি মানতে হবে’ ‘শিক্ষা কোনো ভিক্ষা নয়’ শীর্ষক বিভিন্ন স্লোগান দেন।

আন্দোলনকারী শিক্ষার্থী দীপন বৈদ্য বলেন, ‘আমরা করোনায় জর্জরিত ব্যাচ। করোনায় আমাদের পড়ালেখা যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা জানি দ্বিতীয়বার পরীক্ষা নিলো অনেক শিক্ষার্থী বাড়বে। মেডিকেল কলেজে সেকেন্ড টাইম পরীক্ষা দেওয়ার সুযোগ থাকে, রাজশাহীতে আছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আছে, কিন্তু ঢাবি আর চবিতে কেন নেই? সবাই সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা নিতে পারলে চবি পারবে না কেন? দ্বিতীয়বার ভর্তির সুযোগ দেওয়া একজন শিক্ষার্থীর অধিকার। আমাদের দাবি মেনে নেওয়া না হলে আমরা আরও কঠোর আন্দোলনে যাব।

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, ‘প্রতিবছর ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ভর্তি পরীক্ষা কমিটি গঠন করা হয়। তারা যদি মনে করে সেকেন্ড টাইমারদের সুযোগ দেয়া হবে, তাহলে এটি সম্ভব। কর্তৃপক্ষ এটি মেনে না নিলে সম্ভব নয়। তাছাড়া বিশ্ববিদ্যালয়ও চায় তাদের নিজস্ব যোগ্যতা অনুযায়ী শিক্ষার্থী বাছাই করতে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ভেবে দেখবে যে তাদেরকে সুযোগ দেয়া হবে কিনা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.