The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

ইবিতে ফটোগ্রাফিক সোসাইটির আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী

মোস্তাক মোর্শেদ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সংগঠন ফটোগ্রাফিক সোসাইটি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন করিডোরে এ প্রদর্শনী শুরু হয়। যা চলবে আগামী ১ মার্চ পর্যন্ত।অনুষ্ঠান উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ আলমগীর হোসেন ভূইয়া।

এ আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনীতে ৫টি দেশ ও ১৫টি বিশ্ববিদ্যালয়ের থেকে আলোকচিত্র সংগ্রহ করা হয়। এর মধ্য থেকে বাছাইকৃত প্রায় ১০০ ছবি প্রদর্শনীতে রাখা হয়। এছাড়া ইবির ন্যাশনাল পর্যায়ের অ্যাওয়ার্ড প্রাপ্ত ছবি এতে সংযুক্ত করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি এনামুল কবির রায়হান বলেন, এইবার আমরা চেষ্টা করেছি ইন্টারন্যাশনাল লেভেলের একটি ফটো এক্সিভিশন করার। যেখানে ৫ টি দেশ থেকে মোট ২০০০ ছবি পেয়েছি এখানে আমরা। যেগুলো এই তিনদিন এখানে প্রদর্শন করবো। এছাড়াও আমরা চেষ্টা করেছি আমাদের সংস্কৃতি তুলে ধরার বিভিন্ন দেশের কালচার তুলে ধরার। অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকেও আমাদের এখানে গেস্ট এসেছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী এখানে ঘুরতে আসছে যাদেরকে আমরা ফটোগ্রাফি সম্পর্কে জানাতে পারছি। আমরা কি উপায়ে সামনের দিকে আগায়তে পারি তা জানতে পারছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.