The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

নবীন শিক্ষার্থীদের বরণ করল রাবি পাঠক ফোরাম

সোহানুর রহমান, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পাঠক ফোরামের আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ ও মেধা যাচাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের পাঠক ফোরাম চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ৪০তম বিসিএস পরীক্ষায় কৃতকার্য প্রায় ৪০জন সাবেক ফোরামিস্টদের সংবর্ধনা দেওয়া হয়।

মেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় এক হাজার শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে প্রথম ৬ জনের জন্য বিসিএস-এর এক সেট বই পুরস্কার প্রদান করে সংগঠনটি। এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীদের জন্য পুরস্কার দেওয়া হয়েছে।

এসময় বক্তারা বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে চাকরি পেতে হলে নিজেকে গড়ে তুলতে হবে। এ জন্য নিয়মিত অধ্যবসায়ের সাথে সঠিক দিকনির্দেশনা অতিব জরুরি। শুধু পুঁথিগত বিদ্যাই যথেষ্ট নয়, প্রয়োজন মুক্ত চিন্তা ও সামাজিক সাংস্কৃতিক জ্ঞান ধারণা চর্চার। বর্তমানে কোচিং সেন্টারগুলোর থেকে পাঠক ফোরাম অনেক গুণ ভালো। পাঠক ফোরামের থেকে পূর্ণাঙ্গ কোনো কোচিং সেন্টার হতে পারে না।

এসময় পাঠক ফোরামের সভাপতি মো. মাহামুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের বিজ্ঞ সদস্য অধ্যাপক মো. হামিদুল হক, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ডীন অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস, পাঠক ফোরামের প্রতিষ্ঠাতা আরিফ হাসনাত ও আইবিএস পরিচালক অধ্যাপক ড. মো. নাজিমুল হক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.