The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

ইবিতে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

নিয়ামতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের (নবীন) শিক্ষার্থীদের বরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে বিভাগের প্রয়াত শিক্ষক ড. আ.ব.ম মুখলেসুর রহমান বৃত্তি এবং নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভগটির সভাপতি প্রফেসর ড. আব্দুল মোত্তালিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূইয়া। আরো উপস্থিত ছিলেন বিভাগটির প্রফেসর ড. তোজাম্মেল হোসেন, প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. ওবায়দুল ইসলাম ও প্রফেসর ড. কামরুল হাসান। এছাড়া বিভাগের প্রয়াত শিক্ষক প্রফেসর ড. আ.ব.ম মুখলেসুর রহমানের সহধর্মীনি কামনুর নাহার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের প্রফেসর ড. এ.একে.এম শামছুল হক ছিদ্দিকী।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আজ ইবির ৩৬টি বিভাগে একযোগে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস শুরু হয়েছে। স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হওয়ার সুযোগ পেয়েছ, তোমরা অনেক ভাগ্যবান।
তিনি বলেন, পঠন-পাঠনের দিকদিয়ে আরবী ভাষা ও সাহিত্য বিভাগ এগিয়ে রয়েছে। এটি একটি সেশনজটমুক্ত বিভাগ। স্মার্ট বাংলাদেশ গড়তে এ বিভাগের অনেক গুরুত্ব রয়েছে। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমাদের বাগানের নতুন ফুল। তোমরা আরও উজ্জ্বল হয়ে উঠবে, এ কামনা করি।

এর আগে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন হাফেজ বাকী বিল্লাহ, মাহমুদুল হাসান ফয়সাল, সাইফুল্লাহ মাহাদী, সিহাব উদ্দিন ও আব্দুল সাহেদ।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতেই প্রতি বছরের ন্যায় এবারও বিভাগের ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২৪ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিভাগের প্রয়াত শিক্ষক ড. আ.ব.ম মুখলেসুর রহমান বৃত্তির চেক প্রদান করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.