The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

একুশে বইমেলায় আসছে তরুণ লেখক ও কবি মো. সুমন মিয়ার ২টি গ্রন্থ

অমর একুশে বইমেলা ২০২৩ এ আসছে তরুণ লেখক ও কবি মো. সুমন মিয়ার ২টি গ্রন্থ – কাব্যগ্রন্থ ‘মনের দেয়ালে আঁকা’ ও কিশোর উপন্যাস ‘ভার্সিটি চান্স’।

‘মনের দেয়ালে আঁকা’ একটি ব্যতিক্রমধর্মী কবিতার বই। বইটি প্রকাশ করছে নব সাহিত্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন কারুধারা। বইটির মূল্য ধার্য্ করা হয়- ২০০ টাকা।স্টল নং ৩০-৩১।

উপন্যাস ‘ভার্সিটি চান্স’ একটি সমকালীন সামাজিক-ট্রাজিক উপন্যাস। বইটি প্রকাশ করছে স্বদেশ শৈলী প্রকাশন। প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ। বইটির মূল্য-৩০০ টাকা। স্টল নং ৩৩।

দু’টি বই নিয়েই বেশ আশাবাদী লেখক। তিনি মনে করেন ‘মনের দেয়ালে আঁকা’ কাব্যগ্রন্থটি পড়ে পাঠক কাব্যিক আবেশে ডুবে থাকবেন। ধর্মীয় অনুভুতি, হৃদয়াবেগ, অনুরাগ, মান-অভিমান, সামাজিক, রাজনৈতিক, পরিবেশ বন্দনা, নানাবিধ অসঙ্গতির প্রতিবাদ, জীবন রহস্য ও মানবিক চিন্তা চেতনার সমন্বয় করে মোট ৫২ টি কবিতা দিয়ে সুন্দরভাবে সাজানো হয়েছে কাব্যগ্রন্থটি। বইটি সম্পর্কে লেখক মো. সুমন মিয়া বলেন, আমার প্রথম কাব্যগন্থ্য ‘গহীনে শব্দ’ প্রকাশিত হয়েছিল বইমেলা ২২এ। ‘গহীনে শব্দ’ নিয়ে পাঠকদের আগ্রহ ও যথাযথ মুল্যায়ন আমাকে অনুপ্রেরণা দিয়েছে। পাঠকদের এই ভালোবাসা আমাকে মুগ্ধ করে।

অন্যটি কিশোর উপন্যাস’ভার্সিটি চান্স’। উপন্যাসটি পড়ে কলেজ জীবনের সোনালী দিনগুলোর কথা মনে পড়বে। রোমাঞ্চিত করবে সেই সব বর্ণিল দিনগুলো। শিক্ষাঙ্গন, সহপাঠি, শিক্ষক, পাঠ্যপুস্তক, পরীক্ষা, পরীক্ষার হল, নতুন নতুন স্বপ্নের হাতছানি, কিশোর বয়সের দুরন্তপণা, ভাললাগা, ভালবাসা, বিরহ, ভর্তি পরীক্ষা ও চান্স পাওয়া না পাওয়ার উপর জীবনের মোড় ঘুরা এসবকিছু জীবন চরিতের সাথে সমন্বয় করে সুন্দরভাবে সাজানো হয়েছে।

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলায় বেড়ে উঠা তরুণ লেখক ও কবি মো. সুমন মিয়া পেশায় একজন চাকুরীজীবি। চাকুরীর পাশাপাশি লেখালেখি করেন। মো. সুমন মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রসাশন বিভাগ থেকে মানব সম্পদ ব্যবস্থাপনার উপর উচ্চতর ডিগ্রীসহ এমবিএ ও ইংরেজী সাহিত্যে স্নাতক সম্পন্ন করেন।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.