পাপিয়া ও তার স্বামী সুমন আদালতে, বিচার শুরু

নরসিংদীর যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া এবং তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার বিচার শুরু হচ্ছে আজ।

রোববার (২৩ আগস্ট) সকালে পাপিয়া ও তার স্বামীকে আদালতে নিয়ে আসে পুলিশ। ঢাকা মহানগর বিশেষ জজ কে এম ইমরুল কায়েসের আদালতে, পাপিয়া ও তার স্বামীর উপস্থিতিতে অভিযোগ গঠনের শুনানি আজ। অভিযোগ গঠনের মধ্য দিয়ে দুই আসামির বিরুদ্ধে আদালতে বিচার শুরু হবে।

গত ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দর থেকে নরসিংদী যুব মহিলা লীগের নেত্রী পাপিয়া ও তার স্বামীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ করা হয়।

পরে পাপিয়ার ফার্মগেইটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারের পর পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে র‌্যাব। অস্ত্র ও মাদক আইনের মামলায় গত ২৯ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে র‌্যাব।