The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪

ইসরাইলি হামলায় হিজবুল্লাহর ড্রোন ইউনিট প্রধান নিহত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে লক্ষ্য করে বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। এরই মধ্যে একাধিক হিজবুল্লাহ নেতাকে হত্যার দাবি করেছে ইসরাইল। হামলায় হিজবুল্লার ড্রোন ইউনিটের প্রধানের নিহতের খবর পাওয়া গেল।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বৈরুতের দক্ষিণাঞ্চলে ইসরাইলি হামলায় বৃহস্পতিবার হিজবুল্লাহর ড্রোন ইউনিটের প্রধান মোহাম্মদ সুরুর নিহত হয়েছেন। হিজবুল্লাহ ও ইসরাইলি সেনাবাহিনী দুই পক্ষই এ খবর নিশ্চিত করেছে।

ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, তাদের যুদ্ধবিমান মোহাম্মদ সুরুরকে লক্ষ্য করে হামলা চালায় এবং এতে তিনি নিহত হন। সুরুর হিজবুল্লাহর বিমান ইউনিটের কমান্ডার বলে জানানো হয় ওই বিবৃতিতে। এর পর হিজবুল্লাহও এক বিবৃতিতে সুরুর নিহত হওয়ার খবর নিশ্চিত করে।

হিজবুল্লাহর ঘাঁটি হিসেবে পরিচিত জনবহুল এলাকায় গোষ্ঠীটির কমান্ডারদের লক্ষ্য করে এ সপ্তাহে চতুর্থবারের মতো হামলার ঘটনা ঘটল। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় দুজন নিহত ও ১৫ জন আহত হয়েছে।

দেশটির ন্যাশনাল নিউজ এজেন্সি বলেছে, একটি বহুতল আবাসিক ভবন লক্ষ্য করে ৩টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

সোমবার থেকে লেবানন-ইসরাইল সীমান্তে পালটাপালটি হামলা চলছে। এতে লেবাননে সাত শতাধিক মানুষ নিহত হয়েছেন। দু’পক্ষের মধ্যে সর্বাত্মক যুদ্ধ শুরু হয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.