The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

হামলার প্রতিবাদে জাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল

জাবি প্রতিনিধি :কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে সারা দেশে বিভিন্ন জায়গায় ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে পুলিশের হামলা ও জড়িতদের চিহ্নিত করে বিচারের দাবিতে মশাল মিছিল শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টায় জাবির কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। পরে সেখান থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে একটি মশাল মিছিল বের করেন তারা। মিছিলটি কয়েকটি সড়ক ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা আরিচা সামনে আসে।

মিছিলে শিক্ষার্থীরা, ‘৭১ এর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘১৮ এর হাতিয়ার গর্জে উঠো আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লোগেছে’, ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ প্রভৃতি স্লোগান দেন।

এর আগে গতকাল দেশের বিভিন্ন জায়গায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এর প্রতিবাদে আজ বিকেলে সারাদেশে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে আন্দোলনের সমন্বয়কারীরা শাহবাগের অবরোধ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন। এর অংশ হিসেবে জাবিতে মশাল মিছিল করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.