The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

হামলাকারীদের সঙ্গে ক্লাস-পরিক্ষায় অংশগ্রহণ করতে চায় না শিক্ষার্থীরা

বশেফমুবিপ্রবি প্রতিনিধিঃ সরকারী চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে হামলাকারীদের সাথে ক্লাস ও পরীক্ষা বর্জনের হুঁশিয়ারি দিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার রাত থেকে বশেফমুবিপ্রবির ৬ টি বিভাগের সব ব্যাচের শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিতে দেখা যায়৷

শিক্ষার্থীরা তাদের পোস্টে বলেন, আমাদের কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই বোনদের উপর আক্রমণের সাথে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো।
শিক্ষার্থীরা আরো বলেন, তার সাথে আমরা কোন ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করব না। সামগ্রিকভাবে তাকে বয়কট করা হবে।

সিএসই বিভাগের এক শিক্ষার্থী বলেন, “আমরা ব্যাচের সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছি যে আমাদের ব্যাচের কোন সহপাঠী এহেন সন্ত্রাসী হামলায় যুক্ত থাকলে কিংবা পরোক্ষভাবে সহায়তা করলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো৷”

এদিকে আজীবন বয়কটের ডাক দিয়েছে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা৷ বিভাগের ৪র্থ ব্যাচের এক শিক্ষার্থী বলেন, “আমাদের ভাই বোনদের উপর যারা হামলা করে তারা আমাদের বন্ধু হতে পারে না। তারা সন্ত্রাস সুতরাং শিক্ষার্থীদের সাথে সন্ত্রাসীদের কখনোই সম্পর্ক থাকতে পারে না৷”

You might also like
Leave A Reply

Your email address will not be published.