The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৭ই জুলাই, ২০২৪

হাবিপ্রবি’র ছত্রীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মেয়ে শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে হাবিপ্রবি প্রাথমিক বিদ্যালয় মাঠে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এ কর্মশালার উদ্ভোধন করা হয়।
গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সপ্তাহব্যাপী এ আয়োজনের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী-স্পিকার সহ দেশের মূল জায়গাগুলোর নেতৃত্বে রয়েছেন নারী। তবুও নারীরা অনেকাংশেই পিছিয়ে রয়েছে এদেশে। মানসিক দুর্বলতা যার বড় একটা কারন। তাই মানসিক দুর্বলতা কাটিয়ে উঠতে পারলে আত্মবিশ্বাসী হওয়া যায়, আত্মরক্ষা করা যায়। আজকের এ আয়োজন সবার জন্য বিশেষ সহায়ক হবে মনে করছি।

প্রশিক্ষণ কর্মসূচির সভাপতি ও গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা অধ্যাপক রোজিনা ইয়াসমিন (লাকী) বলেন, ‘আমাদের প্রথম পরিচয় হবে আমরা মানুষ, তারপরে নারী এবং পুরুষ। বহ্নিশিখার আয়োজন মেয়েদেরকে আত্মবিশ্বাসী করবে। আত্মবিশ্বাস থাকলেই আমরা আত্মরক্ষার কৌশল আয়ত্ব করতে পারবো।

গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির বলেন, ‘আজকে আমাদের আত্মরক্ষার কৌশল কেনো জানতে হচ্ছে, আমরা কোন সমাজে আছি তা বিবেচনা করলে গ্রীন ভয়েসের এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য আমরা বুঝতে পারবো।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. ইমরান পারভেজ, গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা ড. মো. রবিউল ইসলাম, মো. মিজানুর রহমান, গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির, মনোবিজ্ঞানী ফারজানা ফাতেমা (রুমী)।গ্রীন ভয়েসের সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণে শতাধিক মেয়ে শিক্ষার্থী অংশ নিয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.