The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৬শে অক্টোবর, ২০২৪

স্বৈরাচারী হাসিনা সরকারকে বৈধতা দিয়েছে জাতীয় পার্টি: সারজিস আলম

বেরোবি প্রতিনিধি: জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের’ সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম জাতীয় পাটিকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি-জামায়াতের ভাইদের যখন ট্যাগ দিয়ে অত্যাচার, জেলে পাঠিয়েছিলো তখন কোথায় ছিলো এই দোসররা। এই সুবিধাবাদীরা চৌদ্দ,আঠারো এবং চব্বিশের নির্বাচনে গাড়ি, বাড়ি ও নিরাপত্তা পাওয়ার জন্য, টেন্ডার বাজি,চাঁদাবাজি করার জন্য তাদের খুনি হাসিনা সরকারকে বৈধতা দিয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকেল ৪ টায় শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্বারক মাঠে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে “রাষ্ট্র পুনর্গঠন এর তারুণ্যের ভাবনা” শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

তিনি বলেন, রংপুরে মহাসমাবেশ আয়োজন করা হবে।সেখানে নাহিদ,আসিফ ও হাসনাত উপস্থিত থাকবেন। জাতীয় পার্টির দোসররা যদি ছাত্রদের মহাবিপ্লবের বিরোধিতা করে তাহলে দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে।

আলোচনা সভা শেষ করে কেন্দ্রীয় সমন্বয়ক ও রংপুরের সমন্বয়কদের প্রতিনিধিতে প্রায় এক হাজার শিক্ষার্থীরা মিলে বিক্ষোভ মিছিল করেন। জাতীয় পার্টিকে উদ্দেশ্য করে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।
বিক্ষোভ মিছিল শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন হৈ হৈ রৈ রৈ, জাতীয় পার্টি গেলি কই; এই রংপুর কারো বাপের একার না, রংপুরের মাঠে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঘাটে, সারজিস আলমের ভয় নাই রাজপথ ছাড়ি নাই,আওয়ামী লীগের চামড়া তুলে নেব আমরা, ছাত্রলীগের চামড়া তুলে নেব আমরা, আবু সাঈদ মুগ্ধ শেষ হয়নি যুদ্ধ, লেগেছে রে লেগেছে রক্তে আগুন লেগেছে ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশে সারজিস আলম বলেন, এই রংপুর কারো একার না। এই রংপুর আবু সাঈদের, এই রংপুর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদদের, এই রংপুর সকল মানুষের। এই জাতীয় পার্টি তিন বার আওয়ামী ফ্যাসিস্ট সরকারকে সাহায্য করে সরকারকে বৈধতা দিয়েছে। এই জাতীয় পার্টি তখন কোথায় ছিল আবু সাঈদ নিহত হয়েছিল? বিএনপি, জামায়াত যখন অত্যাচার করেছিল, তখন তারা কোথায় ছিল? আমাদেরকে রংপুরের কোনো আন্দোলনে ডাক দিলে আমরা এক ঘণ্টার মধ্যে রংপুরে এসে আপনাদের কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে থাকব।

আলোচনা সভায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী, বিশ্ববিদ্যালয় ও রংপুরের সমন্বয়করা।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী, প্রক্টর ফেরদৌস রহমান, ছাত্র উপদেষ্টা ইলিয়াস প্রামাণিক, রংপুর ও বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক এবং সাধারণ শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.