The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪

স্বরাষ্ট্র উপদেষ্টার আশ্বাসে অনশন ভাঙলেন সেই ৮ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি: জুলাই বিপ্লবে ছাত্র-জনতার ওপর হামলাকারী ‘সন্ত্রাসী’দের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃষ্টিতে ভিজে আমরণ অনশন শুরু করেছিলেন ৮ শিক্ষার্থী। পরে রাতে স্বরাষ্ট্র উপদেষ্টা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিবৃতি প্রদান করলে তারা অনশন ভাঙেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সাইফুদ্দিন আহমেদ ডাবের পানি খাইয়ে তাদের অনশন ভাঙান।

অনশনরত ঢাবি শিক্ষার্থী রেদোয়ানুল ইসলাম বলেন, আমরা অনশন চালিয়ে যাওয়ার পর রাতে স্বরাষ্ট্র উপদেষ্টা আমাদের দাবি মেনে নিয়ে বিবৃতি প্রদান করলে রাত ১২টায় প্রক্টর স্যার এসে ডাবের পানি খাইয়ে আমাদের অনশন ভাঙান। আমরা আশা করি, জুলাই বিপ্লবে ছাত্র-জনতার ওপর হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

বিবৃতিতে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, জুলাই-আগস্ট গণহত্যায় জড়িত সন্ত্রাসী ও খুনিদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার ব্যাপারে অন্তর্বর্তী সরকার বদ্ধপরিকর।

বিবৃতিতে উপদেষ্টা বলেন, ‘ইতোমধ্যে গণহত্যায় জড়িতদের মধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলমান রয়েছে। এ গণহত্যায় জড়িত কেউ যাতে সীমান্ত দিয়ে ও আকাশপথে পালিয়ে যেতে না পারে সেজন্য সীমান্তে ও বিমানবন্দরসমূহে কঠোর নজরদারি অব্যাহত রয়েছে।’

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ‘সন্ত্রাসীদের গ্রেপ্তার অভিযানে যাতে কোনো নিরপরাধ মানুষ হয়রানির শিকার না হয় সেই বিষয়ে সতর্কতা অবলম্বনেও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.