The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানের গেট খুলে দেওয়া হলেও কারা খুলেছে জানেনা ঢাবি প্রক্টর

ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি ) টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দি উদ্যানের গেটটি এক সপ্তাহ পরেই খুলে দেওয়া হয়েছে। তবে কে বা কারা খুলে দিয়েছে সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরও জানেন না বলে জানিয়েছেন।

রোববার(২২ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায় বন্ধ করে দেওয়া গেট টি খোলা হয়েছে এবং জনসাধারণ সেই গেট দিয়ে চলাচল করছে। পরে বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুদ্দিন আহমেদ জানান গেট খোলার বিষয়ে তিনি অবগত হলেও কারা খুলেছে সেটি তিনি জানেন না।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত, ভবঘুরে ও ভাসমান দোকানে রীতিমতো অতিষ্ঠ প্রতিষ্ঠানটির সাধারণ শিক্ষার্থীরা। বহিরাগতমুক্ত ক্যাম্পাসের দাবিতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে নতুন প্রশাসন আসার পর(৯সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে বহিরাগত রুখতে ও যানযট নিরসনে সোহরাওয়ার্দী উদ্যানের টিএসসি সংলগ্ন গেট বন্ধ করে দিয়েছিল একদল শিক্ষার্থী।বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রেদোয়ানুল ইসলাম রানার আহ্বানে সাড়া দিয়ে দুপুরে একদল শিক্ষার্থী গেটটিতে তালা ঝুলিয়ে দিয়েছিল।ফলে সোহরাওয়ার্দী উদ্যানে কেউ ঢুকতে চাইলে এই গেট দিয়ে আর ঢুকতে পারতো না।

বিষয়টি প্রক্টর সাইফুদ্দিন আহমেদ দ্যা রাইজিং ক্যাম্পাসকে বলেন,গেট খোলা হয়েছে এ বিষয়টি আমরা শুনেছি। কিন্তু কে বা কারা খুলছে আমরা এ বিষয়ে এখনো কিছু জানিনা।তিনি বলেন হয়তো কোনো একটা সংঘবন্ধ গোষ্ঠী গেটের তালা ভেঙে গেটটি খুলেছে। আমরা আগামীকাল এ বিষয়টি নিয়ে বসে আলাপ করবো আর যত দ্রুত সম্ভব গেট টি সিলগালা করে দেবো

বিশ্ববিদ্যালয়ের আন্তজার্তিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রেদওয়ানুল ইসলাম রানা বলেন,আমরা গত ৯ তারিখ প্রক্টর স্যারের অনুমতি নিয়ে গেটটি বন্ধ করেছিলাম। কিন্তু হটাৎ করেই দেখি গেটটি আবার খোলা হয়েছে। কারা খুলছে এ বিষয়ে জানিনা। হয়তো কোনো সিন্ডিকেট গেটের তালা ভেঙে গেট টি খুলেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.