The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

সৈরাচার পতনের চল্লিশা উপলক্ষে ইবির শেখ রাসেল হলে গরু অভিযান

ইবি প্রতিনিধি: সৈরাচার হাসিনার পতনের চল্লিশা উপলক্ষে গরু অভিযান ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ রাসেল হলের আবাসিক শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ‘সাকসেস’ ভর্তি কোচিংয়ের সহযোগিতায় এই নৈশভোজের আয়োজন করা হয়

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের ছাদে এই নৈশভোজের আয়োজন করেন শিক্ষার্থীরা। এতে হলের বিভিন্ন বিভাগ ও শিক্ষাবর্ষের ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আয়োজকরা জানান, এই নৈশভোজ শুধুমাত্র খাবারের আয়োজন নয় বরং এর উদ্দেশ্য  হলের আবাসিক শিক্ষার্থীদের সৌহার্দ্য, সম্প্রীতি,  ভ্রাতৃত্ব ও ঐক্য ও পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ঘটানো। এই আয়োজন  স্বৈরাচারের বিরুদ্ধে ঘৃণা ছড়িয়ে দেয় এবং যাতে ভবিষ্যতে দেশে কখনো স্বৈরাচারের জন্ম না হয় সেই বার্তা বহন করে। এসময় গরু অভিযান ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে হলের শান্তি বজায় রাখতে সিনিয়র শিক্ষার্থীরা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এছাড়া বিভিন্ন কার্যক্রমের উদ্যোগ হিসেবে খেলাধুলা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক জ্ঞান চর্চা ও প্রতিভার বিকাশ ঘটবে এমন নিয়মিত আয়োজন করার জন্য মতামত পেশ করা হয়। হলের রিডিং রুম, ডিবেট রুম, গেম রুমের জন্য নতুন রমের ব্যবস্থা করা, মসজিদের মাইক স্থাপন, মাদক নির্মুল, বৈষম্যহীনভাবে যৌক্তিকভাবে হলের সিট বন্টন ও সিনিয়র- জুনিয়র সম্পর্ক বৃদ্ধির ব্যাপারে জোরালো আলোচনা হয়েছে৷

প্রসঙ্গত, গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগেও ‘খুনি হাসিনার চল্লিশা’ ভোজ আয়োজিত হয়। এতে বিভাগটির সকল শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.