The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

সিজিপিএ ৩ এর নিচে, তবুও হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

রাবি প্রতিনিধি : সিজিপিএ ৩ এর নিচে হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার অভিযোগ ওঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনীক কৃষ্ণ কর্মকারের বিরুদ্ধে।

এছাড়াও সাধারণ শিক্ষার্থীদের সাথে অশিক্ষকসুলভ আচরণ, মানসিক হেনস্তা, অহেতুক হুমকি দেওয়া এবং স্বেচ্ছাচারিতায় সুষ্ঠু বিচারের দাবিতে রবিবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বিভাগের শিক্ষার্থীরা। এর আগে অ্যাকাডেমিক বিভাগ থেকে র‍্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

‘তুই কি পাশ করে বের হতে পারবি’ ‘সেমিনার, লাইব্রেরিতে বই আছে দেখে নিস’ ‘তোর মতো ছাত্র এই ডিপার্টমেন্টে দরকার নেই’ ‘টু- অন এ আমার সাথে কোর্স আছে না? পাশ কেমনে করিস দেখে নিবো” বলেও শিক্ষার্থী বিভিন্নভাবে হুমকি দেন তিনি।

চতুর্থ বর্ষের প্রজেক্ট শিক্ষার্থীদের বিভিন্নভাবে মানসিক অত্যাচার করা এবং প্রজেক্ট পেপারে স্বাক্ষর না দেওয়া, কিছু স্টুডেন্টকে অতিরিক্ত সুবিধা দেওয়া, মডারেশনে পছন্দের কিছু শিক্ষার্থীর কাছে প্রশ্ন ফাঁস করা, কারো প্রতি ব্যক্তিগত আক্রোশ তার এবং পুরা ব্যাচের পরীক্ষার খাতার উপর প্রতিফলিত হওয়া, ঈদের সময় অনলাইনে পরীক্ষা নেওয়া, অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করাসহ ২০টি অভিযোগ তার বিরুদ্ধে।

এ বিষয়ে বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান জানান, স্বৈরাচার অনীক কৃষ্ণ কর্মকার একটা আতংকের নাম। তিনি সময় সময় শিক্ষার্থীদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখান। পরিবার নিয়ে শিক্ষার্থীদের ছোট করে হেনস্তা করা। শিক্ষক হওয়ার কোনো যোগ্য না হওয়ার পরও শিক্ষক হয়েছেন। আর শিক্ষক হওয়ার পরও তিনি কখনই শিক্ষার্থীদের সাথে শিক্ষা সুলভ আচরণ করেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.