The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

সাময়িক বরখাস্ত হলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মীর ইয়ামিন আলী

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) সহকারী গ্রন্থাগারিক মীর ইয়ামিন আলীকে সাময়িক বরখাস্ত করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ গোলাম সরোয়ার স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর সহকারী গ্রন্থাগারিক মীর ইয়ামিন আলী ১৭.১০.২০২৪ তারিখে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারে কর্মকর্তা, কর্মচারী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে অসদাচরণ করেন মর্মে আনীত অভিযোগ এবং প্রাথমিক তথ্য প্রমাণাদি পর্যালোচনাক্রমে অত্র বিশ্ববিদ্যালয়ের আইন এর ধারা ১১(৭) এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী আচরণবিধির ধারা ১৩ মোতাবেক তাঁকে সাময়িক বরখাস্ত করা হলো। তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কেন্দ্রীয় লাইব্রেরিতে সহকারী গ্রন্থাগারিক মীর ইয়ামিন আলী তার নারী সহকর্মীর (প্রশাসনিক কর্মকর্তা) সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে কিছু স্থানীয়দের নিয়ে গালাগালি করলে লাইব্রেরিতে পড়তে থাকা শিক্ষার্থীরা এসে স্থানীয়দের চলে যেতে অনুরোধ করে এবং তাদের সমস্যা বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের অনুরোধ জানায়। পরবর্তীতে অভিযুক্ত কর্মকর্তা পুনরায় আরও কিছু স্থানীয়দের নিয়ে এসে উক্ত নারী কর্মকর্তার সাথে বাকবিতন্ডায় জড়ায় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে ভুক্তভোগীর গায়ে হাত তুলতে উদ্ধত হলে এক শিক্ষার্থী আটকাতে আসলে তাকেও ধাক্কা দেয় সে।

এ ঘটনায় শিক্ষার্থীরা উপাচার্য বরাবর স্মারকলিপি দিলে অভিযুক্ত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মীর ইয়ামিনকে সাময়িক বরখাস্ত করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.