The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

সহিংসতা-লুটপাট বন্ধে খুবি শিক্ষার্থীদের টহল

খুবি প্রতিনিধি : দেশের বর্তমান অরাজকতা এবং লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা রাজপথে নেমেছে। কয়েকটি টিমে ভাগ হয়ে খুলনার বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ মানুষদের সচেতন করে তোলার প্রচেষ্টা চালাচ্ছে তারা। শিক্ষার্থীরা মসজিদে মাইকিং করে এবং এলাকায় টহল দিয়ে সকল ধর্মীয় স্থান এবং মালামাল রক্ষার্থে সাধারণ মানুষদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বিভাগ থেকে কয়েকটি মাইক্রোবাস প্রদান করা হয়েছে টহল কাজ সম্পন্ন করার জন্য। এছাড়াও, শিক্ষার্থীরা নিজেদের বাইক নিয়ে শহরের বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। টহল কার্যক্রমে শিক্ষার্থীরা মন্দির এবং অন্যান্য ধর্মীয় স্থানগুলোতে উপস্থিত থেকে সাধারণ মানুষদের প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান করছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকাভিত্তিক এসোসিয়েশনের শিক্ষার্থীদের যারা নিজ নিজ এলাকায় অবস্থান করছে, তাদেরকে ধর্মীয় স্থান প্রতিরোধ করার জন্য সচল হতে বলা হয়েছে। শিক্ষার্থীদের এই উদ্যোগ সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের এই টহল কার্যক্রম স্থানীয় জনগণের মধ্যে স্বস্তি এনে দিয়েছে এবং সকল ধর্মীয় স্থান এবং সম্পত্তির সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.