The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছে রাবিপ্রবির শিক্ষকরা

রাবিপ্রবি প্রতিনিধিঃ আগামীকাল ১ জুলাই(সোমবার) থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) শিক্ষক সমিতি। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস,মিডটার্ম, ফাইনাল ও মৌখিক কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এসময় সেমিনার,কনফারেন্স ও ওয়ার্কসপও অনুষ্ঠিত হবে না এবং দায়িত্বপ্রাপ্ত সকল শিক্ষক কোন প্রশাসনিক দায়িত্ব পালন করবেন না।

আজ (৩০ জুন) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি গৌরব চাকমা ও সাধারণ সম্পাদক মোসাঃ হাবিবা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দেন।

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল চালুর দাবিতে আজ রবিবার (৩০ জুন) পূর্ণদিবস কর্মবিরতি পালন করে রাবিপ্রবি শিক্ষক সমিতি।

এর আগে গত ২৬ জুন রাবিপ্রবির শিক্ষকরা অর্ধদিসব কর্মবিরতি ও ২৭ জুন অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন।

রাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসা: হাবিবা আমাদেরকে জানান, সর্বাত্মক কর্মবিরতির সময় বিভাগীয় চেয়ারম্যান অফিস, ডিনবৃন্দের অফিস বন্ধ থাকেবে। এছাড়াও অ্যাকাডেমিক কমিটি, সমন্বয় ও উন্নয়ন কমিটি, প্রশ্নপত্র সমন্বয় সভা অনুষ্ঠিত হবে না। তবে ভর্তি সংশ্লিষ্ট কর্যক্রম চালু থাকবে এবং এসময় শিক্ষার্থীরা জরুরী প্রয়োজনে প্রত্যয়নপত্র বা অন্যান্য কাগজপত্র তুলতে পারবে। তিনি আরো জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.