The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

সরকারি তিতুমীর কলেজে রিসার্চ ক্লাবের উদ্যোগে SPSS কোর্স সম্পূর্ণ

পাপ্পু, তিতুমীর কলেজঃ রাজধানীর সরকারি তিতুমীর কলেজের রিসার্চ ক্লাব ( GTCRC) কর্তৃক আয়োজিত ৮ ঘন্টা ব্যাপী ” Beginner Course On Date Analysis Using SPSS ” কোর্স সম্পূর্ণ হয়েছে প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেবার মধ্য দিয়ে। যা গত ২২ ও ২৩ ফেব্রুয়ারী ২০২৩ থেকে শুরু হয়ে২৬ ও ২৭ ফেব্রুয়ারী ২০২৩ পর্যন্ত। দৈনিক ২ ঘন্টা করে মোট ৪ দিনে ৮ ঘন্টা ব্যাপী এই কোর্সটি অনুষ্ঠিত হয়।

SPSS সমাপনী সেশন ও সার্টিফিকেট বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের মাননীয় উপাধ্যক্ষ প্রফেসর মো মহিউদ্দিন। আরো উপস্থিত ছিলেন রিসার্চ ক্লাবের প্রধান উপদেষ্টা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মালেকা বিলকিস, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যপক ড. নিলুফা ইয়াসমিন এবং রিসার্চ ক্লাবের মডারেটরগণ।

উক্ত কোর্সের চিফ ইন্সট্রাকটর ছিলেন পরিসংখ্যান বিভাগের সহকারি অধ্যাপক মো গালিব হোসেন এবং দুজন কো- ইন্সট্রাকটর ছিলেন মো রাকিব আকন ও আতিকুর রহমান রনি।

উপাধ্যক্ষ মহোদয় ক্লাসরুম ঘুরে ঘুরে প্রশিক্ষণার্থীদের ডাটা পর্যবেক্ষন করে বলেন ” রিসার্চ ক্লাবের ছেলে- মেয়েরা গবেষণার মত গভীর জ্ঞান অন্বেষণের পথে এত চমৎকার ভাবে এগিয়ে যাচ্ছে এবং সবচেয়ে বড় দিক হলো এদের নিয়ে আমাদের কখনো টেনশনে থাকতে হয় না! কারন এরা সব সময় তাদের পড়াশোনা গবেষণা এগুলো নিয়েই থাকে “।

তিনি আরো বলেন, ” যেখানে অনেক পাবলিক বিশ্বিবদ্যালয়ে এ পর্যন্ত ঠিকঠাক মতো গবেষণার হয় না, সেখানে আমাদের রিসার্চ ক্লাবের ছেলে – মেয়েরা এত আগ্রহের সাথে গবেষণা লিখছে, ডাটা এনালাইসিস সহ বিভিন্ন স্কিল অর্জন করেছে! এই বিষয় গুলো আমাদের গর্বিত করে”।

পাশাপাশি কোর্স ইন্সট্রাকটর মো গালিব হোসেন সহ রিসার্চ ক্লাবের উপদেষ্টা ও উপদেষ্টা সহ রিসার্চ ক্লাবের সংশ্লিষ্ট সকল শিক্ষকের ভূয়সি প্রশংসা করেন।

সরকারি তিতুমীর কলেজের রিসার্চ ক্লাবের SPSS কোর্সে মোট ৫৬ জন আবেদন করেন এবং ৫৬ জন আবেদনকারী থেকে বাছাইকৃত ৩০ জনকে উক্ত কোর্স টি সম্পূর্ণ ফ্রিতে অফার করা হয়। এবং শতভাগ উপস্থিত ও হোমওর্য়াক করার উপর ভিত্তি করে অবশেষ ২৭ জনকে SPSS ” Beginner Course On Data Analysis Using ” কোর্সের সার্টিফিকেট প্রধান করে।

উপাধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে সার্টিফিকেটের বিতরন শুরু হলেও পরবর্তীতে পর্যায়ক্রমে অন্যান্য অতিথিরা সকল শিক্ষার্থীদের হাতে SPSS কোর্সের সার্টিফিকেট তুলে দেন। উক্ত অনুষ্ঠানে প্রশীক্ষণার্থীদের পক্ষ থেকে চিফ  ইন্সট্রাকটর মো গালিব হোসেন ও কো – ইন্সট্রাকটরদের  রাকিব আকন ও আতিকুর রহমান রনির হাতে উপহার সরুপ ক্রেস্ট তুলে দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.