The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

সরকারকে খুশি করার প্রয়োজন নেই, জনগণের পক্ষে কাজ করুন: নাহিদ

সরকারকে খুশি করার প্রয়োজন নেই, স্বাধীনভাবে জনগণের পক্ষে প্রচার করার জন্য বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

বুধবার (০৪ সেপ্টেম্বর) রামপুরায় বিটিভির কার্যালয় পরিদর্শনকালে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা এ আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বিটিভিকে জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে। সরকার নয়, জনগণবান্ধব হতে হবে বিটিভিকে। গণমাধ্যমের প্রকৃত নীতিমালা মেনে চলতে হবে। সংস্কারের জন্য আইন ও নীতিমালা পর্যালোচনা প্রয়োজন।

ছাত্র- জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, তাদের পরিবারের ইন্টারভিউ নিয়ে ডকুমেন্টারি করার আহ্বান জানান তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেন, প্রান্তিক বা ঢাকার বাইরে ও গরিব মানুষ যারা এই মুভমেন্টে শহীদ হয়েছেন, তাদের গল্প জনগণকে জানানো দরকার। এই সরকার কোনো দলকে উপস্থাপন করে না; তাই প্রচারের ক্ষেত্রে একচেটিয়া কোনো দলকে প্রাধান্য না দেওয়ার পরামর্শ দেন তিনি।

উপদেষ্টা বলেন, যারা আওয়ামী সরকারের আমলে অনুষ্ঠান করতে পারেননি, যারা বঞ্চিত ছিলেন, তাদের সুযোগ করে দেওয়া উচিত। সরকারকে খুশি করতে যেন কিছুই না করা হয়, সে ব্যাপারে বিটিভিকে নির্দেশ দেন তথ্য উপদেষ্টা।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৮ আগস্ট বিটিভিতে হামলায় অন্তত ১৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ডিডিজি সাইদুর রহমান। এ হামলায় প্রতিষ্ঠানের কেউ আহত হয়েছেন কি না জানতে চেয়েছেন তথ্য উপদেষ্টা।

সংখ্যালঘুদের ওপর হামলা, বন্যার্ত মানুষদের দুর্গতি, সারাদেশে চাঁদাবাজি, দখলদারিত্ব এবং সীমান্তবর্তী হত্যার বিষয়গুলো গুরুত্ব সহকারে প্রচারের জন্য নির্দেশনা দেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.