The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

রাজনৈতিক পলায়নপর মানুষের সম্পদ লুট কাপুরুষের কাজ

নিরীহ ও রাজনৈতিক পলায়নপর মানুষের সম্পদ লুট করা কাপুরুষের কাজ বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। সেই সঙ্গে প্রতিশোধ পরায়ণ না হয়ে ইনসাফভিত্তিক সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা এবং মানুষের অধিকারের রক্ষায় কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে মিরপুর-১৩ প্রিন্স রেস্টুরেন্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

জামায়াতের আমির বলেন, এত ত্যাগের বিনিময়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতা… অথচ কিছু অপদার্থ লুটপাট, ভাঙচুর, জমি-অফিস দখল ও চাঁদাবাজিতে লিপ্ত হয়েছে। বিভিন্ন অপকর্ম করছে। এরাই স্বাধীনতার শত্রু। আমি অনুরোধ করব, যেখানে পাবেন এদের হাত অবশ করে দিন, প্রতিহত করুন। কোনো সুযোগ দেওয়া যাবে না। এরা গণবিপ্লবকে ব্যর্থ করতে চায়।

তিনি বলেন, আমি ও আমার সহকর্মীরা ক্ষমতার জন্য রাজনীতি করি না। অন্যরা যেভাবে ক্ষমতার মসনদে বসে রাজনীতি করেন, সে রকম কোনো রাজনীতি করি না। ক্ষমতার মসনদে বসার জন্যও আমরা রাজনীতি করি না। মানুষের সমস্যা সমাধানে আল্লাহই একমাত্র ভালো সমাধান দিতে পারেন।

তিনি আরও বলেন, এখন হয়ত অনেকেই রাজনীতির ভাগ-বাটোয়ারা নিয়ে চিন্তা করছেন। আল্লাহর কসম, আমরা এসব নিয়ে চিন্তা করছি না। আমাদের অগ্রাধিকার হলো কীভাবে সমাজে রাষ্ট্রে শান্তি-শৃঙ্খলা ফিরে আনা যায়। দ্বিতীয়ত হলো, এই বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ ও খুব কাছ থেকে তাদের হৃদয়ের কথা শোনা, আমাদের কোনো কর্তব্য থাকলে সেটি করা। যারা হাসপাতালে কাতরাচ্ছে, তাদের সর্বোচ্চ সহযোগিতা করা। আর চতুর্থ হলো, আগামীর বাংলাদেশ বিনির্মাণে আল্লাহর কাছে সেজদায় পড়ে সহযোগিতা চাওয়া। আল্লাহ যেন আমাদের একটা সুন্দর ও শৃঙ্খল সমাজব্যবস্থা দান করেন। আপাতত আমরা এসব করছি, আর এটাই এখন আমাদের রাজনীতি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.