The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

সড়কের বেহাল দশার কারণে দুর্ঘটনার কবলে নোবিপ্রবির শিক্ষার্থীবাহী বাস

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসির একটি লাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে।

রবিবার (২৮ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মাইজদী থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে বিআরটিসি নয়নতারা বাসটি সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথে সোনাপুর এলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসের অর্ধেক অংশ রাস্তার বাহিরে চলে যায়। এসময় বাসটিতে থাকা পাঁচ-ছয়জন শিক্ষার্থী আহত হন। এ ছাড়া ভয়ে অজ্ঞান হয়ে পড়েন কয়েকজন শিক্ষার্থী।

গাড়িতে থাকা নোবিপ্রবি শিক্ষার্থী সুমিত ঘোষ বলেন, আমরা যারা বাসে ছিলাম দ্রুত সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাসটি এক পাশে আটকে যায়। এই জন্য আমরা প্রাণে বেঁচে যাই। বাস আটকে যাওয়ার পর আমরা ধীরেধীরে বাস থেকে নেমে পড়ি।

বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক ড. কাউসার হোসেন বলেন,“ নয়নতারা বাসের ড্রাইভার কেন ঝুঁকি নিয়ে বিপজ্জনক জায়গা দিয়ে গাড়ি চালালো এ ব্যাপারটা আমরা বাসে থাকা ছাত্রছাত্রীদের বক্তব্য নিয়ে অনুসন্ধান করবো। অনুসন্ধান করে যদি বাস ড্রাইভারের কোনো গাফিলতি পাওয়া যায় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।”

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান রিমন বলেন, “বিষয়টি দুঃখজনক এবং আল্লাহর কাছে শুকরিয়া আমাদের শিক্ষার্থীরা বেঁচে ফিরেছে। ঝুঁকিপূর্ণ রাস্তার ব্যাপারে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। রাস্তার টেন্ডার হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে কাজ শুরু হবে। ”

You might also like
Leave A Reply

Your email address will not be published.