The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

সংঘর্ষের পর ছাত্র-জনতার দখলে চট্টগ্রামের নিউমার্কেট

দফায় দফায় সংঘর্ষের পর চট্টগ্রাম নগরের নিউমার্কেট মোড় এলাকা দখলে নিয়েছেন ছাত্র-জনতা। রোববার (৪ আগস্ট) বিকেল ৫টার দিকে মোড়টি দখলে নেন তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে অসহযোগ আন্দোলনের শুরুতে আজ রোববার সকাল ১০টায় চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে জড়ো হন শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে সিটি কলেজ এলাকা থেকে ছাত্রলীগের একটি গ্রুপ শিক্ষার্থীদের লক্ষ্য করে হামলা চালায়। প্রথমে দূর থেকে গুলি ও ককটেল বিস্ফোরণ করে।

একপর্যায়ে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে শিক্ষার্থীদের মারধর করা হয়। এ সময় জুবলি রোড এলাকায় আন্দোলনকারীদের বিচ্ছিন্নভাবে পেয়ে আওয়ামী লীগের সমর্থকরা হামলা চালান। পরবর্তী সময়ে নিউমার্কেট মোড়ে মহানগর আওয়ামী লীগ জড়ো হয়ে সমাবেশ শুরু করে।

এরপর থেকে দিনভর নিউমার্কেটের আশপাশের এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সর্বশেষ বিকেল ৫টার দিকে শিক্ষার্থীদের একটি মিছিল পুনরায় নিউমার্কেট মোড়ে পৌঁছে। এ সময় সেনাবাহিনী ফাঁকা গুলি ছুড়লে অস্ত্রধারী আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে যান।

এছাড়া, বিকেল সাড়ে ১২টা থেকে নগরের লালদিঘী মোড় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা-ধাওয়া চলে। দুপুর ২টায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ওয়াসা মোড় ও টাইগারপাস মোড় এলাকায় অবস্থান নেন। ওয়াসা মোড়ে সেনাবাহিনী অবস্থান নিলে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.