The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

শেরে বাংলার জন্মবার্ষিকী মনে রাখেনি ববি প্রশাসন

মেহরাব হোসেন, ববি প্রতিনিধি: অবিভক্ত বাংলার প্রথম প্রধানমন্ত্রী ও জাতীয় নেতা শেরে বাংলার এ কে ফজলুল হকের নামে নামকৃত বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে বাংলা হলে তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে হয়নি কোনো আয়োজন। অনেকটা নীরবে নিভৃতেই যেন দিনটি চলে গিয়েছে ববিতে৷

শনিবার (২৬ অক্টোবর) বাংলার বাঘ খ্যাত এই জাতীয় নেতার ১৫১ তম জন্মবার্ষিকী তাঁর স্মরনে এবং তাঁর জীবনভিত্তিক কোনো প্রকারের আয়োজন পালিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন আবাসিক হলটির শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরাও।

ববি প্রশাসনের এমন উদাসীনতায় শেরে বাংলা হলের আবাসিক শিক্ষার্থী আব্দুল মোমেন উদ্বেগ প্রকাশ করে বলেন, শেরে বাংলার জন্মদিনে ববিতে কোন আয়োজন নেই এটা দেখে আমি বিস্মিত হয়েছি৷ শেরে বাংলা তো বাংলার বাঘ হিসেবে পরিচিত৷ তাকে নিয়ে কোন বিতর্কও নেই, তবুও কেন তাঁর জন্মদিনে তাঁর স্মরনে কোন আয়োজন করলো না ববি প্রশাসন তা আমার বোধগম্য নয়। বাংলার মুক্তির যিনি নায়ক ছিলেন তাকে ইতিহাস থেকে মুছে ফেলা হচ্ছে নাতো?

উৎপল সরকার নামের আরেক শিক্ষার্থী বলেন, অবিভক্ত বাংলার প্রথম প্রধানমন্ত্রী হিসাবে এ. কে. ফজলুল হক শিক্ষা ক্ষেত্র থেকে শুরু করে দরিদ্র কৃষকের উপরে কর ধার্য না করায় মুখ্য ভূমিকা রাখেন৷ তাঁর জন্মদিনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোন আয়োজন তো হয় নি বরং তাঁর নামের হলেও কোন কার্যক্রম ঘটেনি৷ এ রকম কর্মকান্ডে ইতিহাসের শ্রেষ্ট ব্যক্তিদের জীবনী সম্পর্কে শিক্ষার্থীরা পিছিয়ে পড়বে।

এ বিষয়ে শেরে বাংলা হলের প্রভোস্ট আবদুল আলিম বাছির বলেন, নতুন দায়িত্বে আসায় আসলে বুঝে উঠতে একটু সময় লাগছে। তবে আজ উপাচার্যের সাথে আলোচনা হয়েছে। হয়তো এ নিয়ে চলতি সপ্তাহের মধ্যে একটি আয়োজন হয়ে যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.