The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষার্থীদের সমস্যা আমি নিজে গিয়েই পর্যবেক্ষণ করব: পাবিপ্রবি উপাচার্য

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল শিক্ষার্থীদের সমস্যা সমাধানের বিষয়ে তার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন। গতকাল (২৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আয়োজিত এক প্রীতিভোজ অনুষ্ঠানে তিনি এই অঙ্গীকার করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের যে কোনো সমস্যার সমাধানে তিনি নিজে সরাসরি গিয়ে সমস্যা পর্যবেক্ষণ করবেন এবং তা সমাধানে ব্যবস্থা গ্রহণ করবেন।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে উপাচার্য বলেন, “আমাকে এখানে যে ক্রেস্টটা দেওয়া হয়েছে, এর জন্য যদি ৫০০ টাকা খরচ হয়, তবে আমি চাইবো এই টাকা দিয়ে কোনো গরিব পরিবারকে সাহায্য করা হোক। এতে আমি সবচেয়ে বেশি খুশি হবো এবং সেটি একটি পরিবারে উপকারে আসতো।” তিনি ফুল ও ক্রেস্ট প্রদানের প্রচলন বন্ধ করার আহ্বান জানান এবং ব্যক্তিগতভাবে এ ধরনের সংস্কৃতি পছন্দ করেন না বলেও উল্লেখ করেন।

অধ্যাপক ড. আব্দুল আওয়াল আরও বলেন, “আমাদের দেশে দীর্ঘ ১৭ বছরে কোনো কার্যকর সিস্টেম তৈরি হয়নি। এই সময়কালে দেশ স্বৈরাচারী শাসনের অধীনে ছিল, যেখানে অধিকাংশ মানুষ বিভিন্নভাবে বঞ্চিত হয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে আমরা একটি নতুন দেশ পেয়েছি এবং সেই দেশকে উন্নতির পথে এগিয়ে নিতে আমাদের সবার মিলিত প্রচেষ্টা দরকার।”

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “কাউকে ডেকে এনে অভিযোগ করার কালচার ও বন্ধ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সাধারণ যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো কমন সমস্যা। আমি হলে গিয়ে শিক্ষার্থীদের সমস্যাগুলো নিজে এক্সপ্লোর করব এবং সময় নিয়ে সেগুলো সমাধানের চেষ্টা করব। আমি এখানে উপাচার্য হিসেবে আসিনি, আমি এই বিশ্ববিদ্যালয় পরিবারের একজন সদস্য হতে এসেছি।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.