The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি হল টিউটরের পদত্যাগ

গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উপর ‘সংঘবন্ধ সন্ত্রাসী’ হামলার অনাকাক্ষিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এবং হল খালি করার ঘোষণার প্রতিবাদে নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের হাউস টিউটর পদ থেকে পদত্যাগ করেছেন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক সাথী কুন্ডু।

বৃহস্পতিবার (২ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পাঠানো এক পদত্যাগপত্র থেকে এ তথ্য জানা যায়।

প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক সাথী কুন্ডু তার পদত্যাগপত্রে উল্লেখ করে বলেন ” কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল এর হাউজ টিউটর পদে অদ্যবধি দায়িত্ব পালন করছি। গত ২৮ এপ্রিল ২০২৪ তারিখে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকদের উপর সংঘবন্ধ সন্ত্রাসী হামলার অনাকাক্ষিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এবং হল খালি করার ঘোষণার প্রতিবাদে প্রশাসনিক দায়িত্ব পালনে আমি অপারগতা প্রকাশ করছি। এমতাবস্থায়, আমি উক্ত প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করছি। ভবিষ্যতে আমি বিশ্ববিদ্যালয়ে যেকোন প্রশাসনিক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার অঙ্গীকার করছি”।

উল্লেখ্য, উপাচার্যের বিভিন্ন অনিয়ম, তৎপরবর্তী সংকট এবং সংকট নিরসনে বাস্তবিক কোন পদক্ষেপ গ্রহণ না করে উলটো শিক্ষকদের উপর বহিরাগত ও সাবেক ছাত্রলীগ কর্মীদের দিয়ে হামলা করার প্রতিবাদে এই পর্যন্ত মোট ২০ জন শিক্ষক বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.