The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪

শহীদ পরিবার থেকে দুজনকে উপদেষ্টা নিয়োগ দিতে হবে: নুর

ডেস্ক রিপোর্ট: গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, শহীদের পরিবার থেকে দুজনকে উপদেষ্টা নিয়োগ দিতে হবে। যাদের জীবনের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি, তাদেরই মূল্যায়ন করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীতে দনিয়া কলেজ প্রাঙ্গণে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ছাত্র-জনতার জুলাই বিপ্লবে হতাহতদের জন্য দোয়া, স্মৃতিচারণ ও গণসমাবেশে এ দাবি জানান তিনি।

নুরুল হক নুর বলেন, ছাত্র-জনতার এই আন্দোলনে যাত্রাবাড়ীর মানুষ অগ্রণী ভূমিকা পালন করেছেন। এখানে কোনো নেতা ছিল না, সাধারণ মানুষই এখানে নেতৃত্ব দিয়েছে। যাত্রাবাড়ীর মানুষ বুলেটের সামনে যেভাবে প্রতিবাদ করেছে, তা এই আন্দোলনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে। এই শহীদদের পরিবারকে মূল্যায়ন করতে হবে। আমরা শুনেছি, নতুন করে উপদেষ্টা নিয়োগ করা হবে। আমাদের দাবি, শহীদের পরিবার থেকে দুজনকে উপদেষ্টা নিয়োগ দিতে হবে। যাদের জীবনের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি, তাদেরই মূল্যায়ন করতে হবে।

তিনি বলেন, শহীদ পরিবারের খোঁজ না নিয়ে কেউ কেউ সচিবালয়ে নিয়োগ নিয়ে ব্যস্ত, নতুন দল গঠন নিয়ে ব্যস্ত। এই শহীদদের ত্যাগকে পুঁজি করে কাউকে রাজনীতি করতে দেওয়া হবে না। ইতোমধ্যে দেখেছি, এই সরকারের কেউ কেউ আওয়ামী লীগকে পুনর্বাসনের চেষ্টা করছেন। তারই ধারাবাহিকতায় আওয়ামী লীগ নেতাদের জামিন দেওয়া হচ্ছে। ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার নির্দেশদাতা শেখ হাসিনাকে ফিরিয়ে এনে ফাঁসি দিতে হবে। আওয়ামী ফ্যাসিবাদকে দেশের রাজনীতিতে পুনর্বাসনের সুযোগ দেওয়া যাবে না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.