The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

রাষ্ট্রপতি আওয়ামী ফ্যাসিস্ট সরকারের দোসর : সেলিমা রহমান

ডেস্ক রিপোর্ট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন,  রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আওয়ামী ফ্যাসিস্ট সরকারের একজন দোসর। তিনি বলেন, রাষ্ট্রপতি বিভিন্নভাবে বিভিন্ন কথা বলছেন। তিনি তো ফ্যাসিস্ট সরকারের একজন দোসর।

মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে লেবার পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, প্রতিবেশী দেশে বসে শেখ হাসিনা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। সব কিছুর পরিকল্পনা এখনও তাদের মধ্যে রয়ে গেছে। ফ্যাসিস্ট সরকারের দোসররা এখনও দেশের আসল জায়গাগুলোতে রয়ে গেছে। যে কারণে স্বয়ং রাষ্ট্রপতি থেকে শুরু করে আজকে অনেকেই চেষ্টা করছে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে। তারা ফিরে আসার পথ খোঁজার জন্য এগুলা করছে। কিন্তু ফিরে আসা এত সহজ হবে না।

প্রধান উপদেষ্টা ড. ইউনূসের উদ্দেশ্যে সেলিমা রহমান বলেন, আপনি রাজনৈতিক দলের সহযোগিতা ছাড়া পদে পদে কিছুটা বাধাগ্রস্ত হবেন। কিন্তু আমরা আশা করি আপনারা সফল হবেন। কারণ আমরা চাইনা এই সরকার ব্যর্থ হোক। ছাত্র-জনতা যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার, মানুষের সততা, নৈতিক চরিত্র সবকিছু ফিরে আসুক এটা চাই।

শেখ হাসিনার চট করে বাংলাদেশে ঢুকে পড়া আর সম্ভব হবে না বলেও মন্তব্য করেন সেলিমা রহমান।

সেলিমা রহমান বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা যারা রয়েছেন তারা অত্যন্ত স্বচ্ছ এবং ভদ্র। কিন্তু রাজনৈতিক শক্তি এবং চেতনা দ্বারা দেশ শাসন করা অন্য জিনিস। এখনও হয়ত তারা পদে-পদে বাধার সম্মুখীন হচ্ছেন। যেটুকু সংস্কার করা প্রয়োজন, তারা ততটুকু সংস্কার করতে পারবেন না।

তিনি বলেন, অনেক কমিশন গঠন করা হয়েছে। কমিশনগুলো হয়ত কিছুটা সুবিধা আমাদেরকে দেবে। কিন্তু রাজনৈতিক দলের যদি কোনো মতামত না থাকে তাহলে তারাও কিন্তু বিভ্রান্ত হবেন। তখন তারা সঠিক সুপারিশমালা দিতে পারবে না। সেজন্য সব সংস্কার হাতে না নিয়ে আজকে দেশকে যদি পুনর্গঠন করতে হয় তাহলে অতি দ্রুত একটা নির্বাচন প্রয়োজন। নির্বাচনে জন্য যেটুকু সংস্কার করা দরকার সেগুলো করতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, নাজমুল আহসান কলিমউল্লাহ প্রমুখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.