The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

`রাষ্ট্রপতির পদ সাংবিধানিক, দেশে এখন নির্বাচন প্রয়োজন’

ডেস্ক রিপোর্ট: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, রাষ্ট্রপতির পদটা সাংবিধানিক পদ। রাষ্ট্রপতিকে অপসারণ করে সংবিধানের সংকট সৃষ্টি করার দরকার নেই। তার আগে নিরপেক্ষ নির্বাচন দেওয়া দরকার।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী গণতান্ত্রিক পার্টি আয়োজিত এক আলোচনা সভায় যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ছাত্রলীগকে শুধু নিষিদ্ধ করলেই হবে না। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। তবে সবার আগে শেখ হাসিনাকে আইনের আওতায় আনতে হবে কারণ সে সব কিছুর হুকুমদাতা।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের স্যালুট করি। কিন্তু দেশে কোনো রাজনৈতিক সংকট তৈরি করা যাবে না। সেটি চিন্তা করে আমরা সবাই কাজ করবো। পতিত সরকারের দোসররা এখনও বহাল রয়েছে। তাদের হাতে বিভিন্ন অস্ত্র আছে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ চেয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দেওয়া আলটিমেটামের মাঝে গতকাল বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, রাষ্ট্রপতির পদটা সাংবিধানিক পদ। এ পদে হঠাৎ করে শূন্যতা রাষ্ট্রীয় ও সাংবিধানিক সংকটের সৃষ্টি হবে। রাষ্ট্রীয় সংকট সৃষ্টির মাধ্যমে যদি গণতন্ত্র উত্তরণের পথ বিলম্বিত বা বাঁধাগ্রস্ত হয় তা জাতির জন্য কাম্য নয়।

রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে ফ্যাসিবাদের দোসররা যেন সুযোগ নিতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে বলেও এ সময় উল্লেখ করেন বিএনপির এ নেতা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.