The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

রাবিতে উদ্যোক্তা অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

রাবি প্রতিনিধি : ‘উদ্ভাবনী মননে গড়ি স্বপ্নের বাস্তবতা’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যাত্রা শুরু হয়েছে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় উদ্যোক্তা অ্যাসোসিয়েশন’ (আরইউইএ)।

১১ অক্টোবর (শুক্রবার) উদ্যোক্তা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা ড. মো. আমিরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম মাহামুদুল হক টুটুল এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খানের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২০ সদস্যবিশিষ্ট ২০২৪-২৫ কার্যবর্ষের কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি হন ফার্মেসি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. আরিফুল ইসলাম এবং ম্যাটারিয়াল সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের রাকিবুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি মুহম্মদ নুরন্নবী রিমন, মো. আবু রাকেশ জয় এবং মাস্তুরা বিনতে মাহমুদা মোহনা , যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মো. আমান উল্লাহ , মো. মামুনুর রশিদ , মো. নাদিম হোসেন ,সাংগঠনিক সম্পাদক হাসিব জাওয়াদ, গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুল্লা আহমেদ , প্রশিক্ষণ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাকিব রায়হান, প্রচার সম্পাদক ফারহান উদ্দীন, ইভেন্ট অর্গানাইজার নাইম আলম।

এছাড়াও যোগাযোগ বিষয়ক সম্পাদক মোকাররমা কাওসার, অর্থ বিষয়ক সম্পাদক মো:লাবু হোসেন, দপ্তর সম্পাদক হিসেবে সাজিদ বিন সাইফ, আইটি বিষয়ক সম্পাদক আব্দুল মতিন এবং নির্বাহী সদস্য হন জায়িদ হাসান জোহা , সাব্বির আহমেদ এবং তালহা দায়িত্বপ্রাপ্ত হন।

স্থায়ী পরিষদ প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে মনোনীত হয় সরোয়ার জাহান সজিব।

উল্লেখ্য যে, আরইউইএ -এর প্রধান লক্ষ্য হলো একটি উন্নত উদ্যোক্তা সংগঠন গড়ে তোলা, যেখানে শিক্ষার্থীরা সৃজনশীল এবং বাস্তবভিত্তিক ব্যবসায়িক ধারণাগুলোর মাধ্যমে নিজেদের কর্মসংস্থান তৈরির পাশাপাশি দেশের বেকারত্ব লাঘবে কার্যকর ভূমিকা পালন করবে। সংগঠনটি সদস্যদের উদ্ভাবনী চিন্তাভাবনা এবং কৌশলগত দক্ষতা বিকাশে কাজ করবে, যেন তারা প্রতিযোগিতামূলক বাজারে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে।

এছাড়াও সংগঠনটির উদ্দেশ্য হলো শিক্ষা ও প্রশিক্ষণ, নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম, উদ্ভাবনী প্রকল্প ও প্রতিযোগিতা, পরামর্শ ও সহযোগিতা, ফান্ডিং ও ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট সহযোগিতা, বিনিয়োগকারী ও উদ্যোক্তার মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.