The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

রাতে পরীক্ষা দেওয়া আলবার্ট স্মিথ জিপিএ-৫ পেয়েছেন: ধর্মে শনিবার দিনে পড়ার নিয়ম নেই

রাতে এসএসসি পরীক্ষা দেওয়া কুষ্টিয়ার খ্রিস্টান ধর্মাবলম্বী শিক্ষার্থী আলবার্ট স্মিথ বালা গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর তার রেজাল্ট আসে। সে কুষ্টিয়া শহরের সানআপ ইন্টারন্যাশনাল স্কুলের ইংরেজি ভার্সনের ছাত্র। চলতি বছর কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়ায়।

তার বাবা সুকলাল বালা বলেন, রাতে পরীক্ষা দেওয়ায় ছেলেকে নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলাম। ছেলের ভালো ফলের জন্য প্রার্থনা করেছিলাম। ছেলের ফলে আমি খুব আনন্দিত। আলবার্টের ইচ্ছে, ইঞ্জিনিয়ার হাওয়া। ইচ্ছে আছে ছেলেকে ঢাকার নটর ডেম কলেজে ভর্তি করা। না হলে অন্য কোথাও ভর্তি করা হবে।

আলবার্ট স্মিথ বালা বলে, আমাদের ধর্মীয় নিয়ম অনুযায়ী শনিবার দিনে সূর্যের আলো থাকা পর্যন্ত লেখাপড়া করা হয় না। এ জন্য সকালে অন্য শিক্ষার্থীদের সঙ্গেই কেন্দ্র ঢুকে আলাদা রুমে বসে থেকেছি। দুপুরে বাসা থেকে খাবার আনা হয়। আর বিশ্রামের জন্য তোষক-বালিশ ছিল। সারাদিন কেন্দ্রের রুমে বসে সন্ধ্যায় পরীক্ষা দিয়েছি।

তিনি আরও বলেন, রাতে তিনটি এসএসসি অংশ নিয়ে আমি গোল্ডেন জিপিএ-৫ পেয়েছি। এতে খুব আনন্দিত। ভবিষ্যতে আমার ইঞ্জিনিয়ার হাওয়ার ইচ্ছে রয়েছে।

স্কুলের অধ্যক্ষ কাজী সামছুন নাহার আলো বিষয়টি নিশ্চিত করে বলেন, খ্রিস্টান ধর্মাবলস্বী ‘সেভেনথ ডে অ্যাডভেন্টিস্ট’ সম্প্রদায়ভুক্ত আলবার্ট স্মিথ বালা চলতি বছর কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। সে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার ফলাফলে আমরা খুশি।

প্রসঙ্গত, খ্রিস্টান ধর্মাবলস্বী ‘সেভেনথ ডে অ্যাডভেন্টিস্ট’ সম্প্রদায়ের মানুষের শনিবার দিনের বেলায় পড়াশোনা করার নিয়ম নেই। তাই এই সম্প্রদায়ভুক্ত আলবার্ট স্মিথ বালা নামে কুষ্টিয়ার এক পরীক্ষার্থী চলতি বছর এসএসসি পরীক্ষায় শনিবারের পরীক্ষাগুলো রাতে দিয়েছিল। তবে অন্যান্য শিক্ষার্থীদের মতো সে সকালেই পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করে হল সুপারের রুমে অপেক্ষা করে। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত পরীক্ষা দেয় সে।

শনিবার ছাড়া অন্য দিনগুলোতে দিনের বেলায় পরীক্ষায় অংশ নেয় আলবার্ট। শুধু শনিবার রাতে তার পরীক্ষা নেওয়া হয় কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্রে। আলবার্টের পরীক্ষা নিতে একজন শিক্ষক ছাড়াও একজন কেন্দ্র সচিবসহ সব দায়িত্বপ্রাপ্তরা অবস্থান করেছিলেন কেন্দ্রে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.