The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

রাতজেগে পুরান ঢাকার মন্দিরের নিরাপত্তায় জবি ছাত্রদল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের দেশে সংখ্যালঘুদের সার্বিক নিরাপত্তার দায়িত্ব জাতীয়তাবাদী ছাত্রদলকে পালন করার নির্দেশ প্রদান করেছেন। সে নির্দেশনা পালন করতেই রাতজেগে তাদের বাড়িঘর, ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তার দায়িত্ব পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে শাখা ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে পুরান ঢাকায় শাঁখারী বাজারের মন্দিরগুলোতে নিরাপত্তা প্রদান করে তারা। সাথে কয়েকটি টিম গঠন করে দেওয়া হয়েছে যাতে সার্বক্ষনিক নিরাপত্তা প্রদান করা যায় তাদের।

এ বিষয়ে শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, বাংলাদেশে দীর্ঘদিন চলা স্বৈরাচারের শাসনের অব পেতাত্তারা এখনও বাংলাদেশে রয়ে গেছে। আওয়ামী লীগ বাংলাদেশের বিভিন্ন সম্পদ ধ্বংস করেছে, বিভিন্ন উপাসনালয়, মন্দিরে আক্রমণ করেছে। গোপালী পুলিশের মাধ্যমে, দালাল মিডিয়ার মাধ্যমে বিএনপি জামাতের উপর চাপিয়ে দিয়েছে। ছাত্রদলের অভিভাবক তারেক রহমান আমাদের নির্দেশ দিয়েছে কোনো ধর্মের লোকের উপরে যেন আওয়ামী পেতাত্তারা আর আক্রমণ করতে না পারে সে জন্য পাহারা দিতে হবে। তাদের প্রতিষ্ঠানগুলো পাহারার সাথে সাথে আমরা তাদেরকে গিয়ে আস্বস্ত করে এসেছি আমরা ছাত্রদলের নেতাকর্মীরা থাকতে  তাতের কেউ আক্রমণ করতে না পারে।

এ বিষয়ে শাখা ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, ছাত্র জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টার দ্বারা আমরা দীর্ঘ ১৬ বছর পর স্বৈরাচারের হাত থেকে দেশকে মুক্ত করতে পেরেছি। কিন্তু আমাদের এই বিজয়কে একটি চক্র কোনভাবেই মেনে নিতে পারছে না। তাই তারা আমাদের সংখ্যালঘু ভাই বোনদের বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠান ও ধর্মীয় উপসনালয়গুলোতে হামলা করে জনতার বিজয়কে ভিন্ন খাতে নিয়ে যেতে চক্রান্ত শুরু করেছে। আমরা তাদের চক্রান্ত কোনভাবেই সফল হতে দিবো না। তাই আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের ঘোষণা যেকোন মূল্যে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাই আমরা রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশ পালন করতেই রাতজেগে আমাদের সংখ্যালঘুদের বাড়িঘর সহ সকল প্রতিষ্ঠানের নিরাপত্তা দিয়ে যাচ্ছি। এ কার্যক্রম আমাদের চলমান থাকবে ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত আরও উপস্থিত ছিলেন সিনিয়র সভাপতি ইব্রাহিম কবির মিঠু, সহসভাপতি শামিম হোসেন, সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরদার সহ প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.