The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

রাজধানীর আজমপুরে দোকান দখল করে মালিকের কাছে চাঁদা দাবি

ঢাবি প্রতিনিধি: রাজধানীর মধ্য আজমপুরে মুন্সি মার্কেটের হাজী রমিজ উদ্দিনের দোকান দখল ও দোকান মালিককে হেনস্থা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে মতিউর রহমান বাবুর বিরুদ্ধে। মতিউর রহমান নিজেকে বিএনপির ওয়ার্ড যুগ্ন আহবায়ক বলে দাবি করেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে দখলদারত্ব ও চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ জানান হাজী রমিজ উদ্দিন আহমেদ।

দোকানের মালিক হাজী রমিজ উদ্দিন আহমেদ বলেন, “২০২২ সালে মতিউর রহমান বাবু আমার জমি দখল করার চেষ্টা করে। আমরা বাধা প্রদান করলে তারা আমাদের উপর শারীরিক নির্যাতন করে এবং মারধর করে। আমরা তখন নিরুপায় হয়ে প্রশাসনের সহায়তা নেই। তখন তারা আদালতে মামলা করে। আদালতের আদেশক্রমে এসিল্যান্ড মহোদয় নিজে জায়গাটি প্রদর্শন করেন এবং আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত এসিল্যান্ডের দাখিলকৃত প্রতিবেদন এবং প্রয়োজনীয় তথ্য-প্রমাণ ও কাগজপত্র দেখে মামলাটি খারিজ করে দেন। এরপর আমাদের জমির মালিকানায় আর কেউ হস্তক্ষেপ করেনি। কিন্তু মতিউর রহমান বাবু আমার কাছে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং বারবার আমার গায়ে হাত তোলে। আমার ছেলে- মেয়েদের রাস্তাঘাটে উত্ত্যক্ত করে। গত ৫ আগস্ট সরকার পতনের পর সুবিধা পেয়ে মতিউর রহমান বাবুসহ ১৫-২০ জন সন্ত্রাসী নিয়ে আমার বাড়িতে হামলা ও দোকানে লুটপাট করে।”

তিনি আরো বলেন, ” সর্বশেষ গত ৭ আগস্ট ভোর ৪টা নাগাদ তারা আমার দোকানে তালা লাগায় এবং আমার ভাড়াটিয়াকে ঢুকতে দেয় না। তাকে হুমকি দেয়। গত ১৫ আগস্ট বাংলাদেশ সেনাবাহিনী, পরিবেশ বাহিনী ও স্বরাষ্ট্র পুলিশ বাহিনীর সহায়তায় তালা ভেঙে দোকান মুক্ত করি। এরপর থেকে মতিউর রহমান বাবু যেখানেই আমাকে দেখে, সেখানেই হুমকি প্রদান করে এবং অকথ্য ভাষায় গালাগালি করে। পুনরায় দোকান দখল ও আমাকে মেরে ফেলার হুমকি দেয়। গত ২৪ আগস্ট দুপুর ২টায় মতিউর রহমান বাবু ১৫-২০ জন সশস্ত্র সন্ত্রাসী নিয়ে আমার দোকান ভেঙে মালামাল লুট করে এবং দোকান দখল করে নেয়। প্রতিনিয়ত আমাদের দেখা মাত্রই হত্যার হুমকি দিচ্ছে। এই পরিস্থিতিতে আমি সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি। এমতাবস্থায়, আমি প্রশাসন এবং পুরো দেশবাসীর কাছে আমার জীবনের নিরাপত্তা ও সম্পত্তি রক্ষার জন্য আবেদন জানাচ্ছি।”

মতিউর রহমান বাবুকে এ ব্যাপারে জিগেস করলে তিনি বলেন, “তারা আমার জায়গা দখল করতে চায়। তারা বানোয়াট কাগজ তৈরি করেছে। ওই জায়গায় আমার দোকান, বাড়ি-ঘর সবই আছে”

You might also like
Leave A Reply

Your email address will not be published.